,

শাহবাগে গণজাগরণ মঞ্চের কর্মীদের অবস্থান

জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখার প্রতিবাদে জামায়াতের ডাকা হরতাল প্রতিহত করতে পূর্বঘোষণা অনুযায়ী শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন গণজাগরণ মঞ্চের কর্মীরা।

বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের অবস্থান কর্মসূচি চলছে।

শাহবাগে অবস্থান নেওয়া প্রসঙ্গে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, জামায়াতের হরতালের প্রতিবাদে আমরা রাস্তায় নেমেছি। আমরা জামায়াতের হরতাল প্রতিহত করবো।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী সংগঠন রাষ্ট্রের বিরুদ্ধে হরতাল ডাকার ধৃষ্টতা দেখিয়েছে। আমরা এই হরতাল প্রত্যাখ্যান করছি এবং দেশের মানুষকে হরতাল প্রত্যাখ্যান করার আহ্বান জানাচ্ছি। এই যুদ্ধাপরাধী সংগঠন যেখানেই নাশকতা করার চেষ্টা করবে, সেখানেই ঐক্যবদ্ধ হয়ে এদের প্রতিরোধ করা হবে।

ইমরান বলেন, এই রায়ে জনগণের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে। বাংলাদেশের মানুষ ন্যায়বিচার পেয়েছে। এই রায় পাওয়ার জন্য মানুষকে বহুদিন সংগ্রাম করতে হয়েছে। আরো যত যুদ্ধাপরাধীর বিচার তালিকায় রয়েছে সেসব দ্রুত সম্পন্ন করতে হবে।

এ দিকে হরতালকারীদেরকে তেমন একটা কোথাও দেখা যায়নি। শাহবাগ মোড় থেকে নিউমার্কেট, ফার্মগেট, মতিঝিল-গুলিস্থানসহ প্রতিটি রাস্তাতেই গণপরিবহন চলাচল করতে দেখা যাচ্ছে। রয়েছে পর্যাপ্ত সংখ্যক রিকশা ও সিএনজি চালিত অটোরিকশা।

সকাল থেকেই রাজধানীর পল্টন, রামপুরা, মালিবাগ মতিঝিলসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে অন্য দিনের মতোই সবকিছু স্বাভাবিক রয়েছে। খুলেছে দোকান, রাস্তায় চলাচল করছে বিপুল সংখ্যক গণপরিবহন।

রাজধানীর গুরুত্বপূর্ণ এই শাহবাগ মোড়টিতে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com