রবিবার, ২৪ Jun ২০১৮, ০৫:৩৩ পূর্বাহ্ন



ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে সাংবাদিক, কবি, প্রকাশক ও ব্লগার শাজাহান বাচ্চু লাশ দাফন

ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে সাংবাদিক, কবি, প্রকাশক ও ব্লগার শাজাহান বাচ্চু লাশ দাফন



সিরাজদিখান প্রতিনিধি: মুন্সীগঞ্জ জেলার কমিনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক, সাংবাদিক, কবি, প্রকাশক ও ব্লগার শাজাহান বাচ্চুর লাশ ময়না তদন্তের পর গতকাল বিকাল ৪ টায় কাকালদি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে কাকালদি কবরস্থানে তার মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয় । নিহতের ভাতিজা ইরান মিয়া বিষয়টি নিশ্চিত করেন এবং তিনি বলেন,এলাকাবাসী প্রথমে লাশ দাফনে বাধা দিলেও পরে মধ্যপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল করিম হাজীর হস্তক্ষেপে লাশ দাফ করা হয় লাশ দাফনের সময় ইউপি চেয়ারম্যান এবং থানা প্রশাসন উপস্থিত ছিল । এ ঘটনায় নিহতের ছোট বউ আফসানা জাহানা গতকাল সকালে বাদী হয়ে অজ্ঞাত ৪ জনকে আসামী করে হত্যা মামলা করেছে ।

গতকাল মঙ্গলবার ১২ টার সময় র‌্যাব-১১ এর ভ্রাপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ,ঢাকা রেঞ্জের এ্যাডিশনাল ডিআইজি মো.আসাদুজ্জামান ,জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম ,র‌্যাব ১১ মুন্সীগঞ্জ ভাগ্যকুল এর ক্যাম্প কমান্ডার নাহিদ হাসান জনি,সিরাজদীখান সার্কেল আসাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন । এ্যাডিশনাল ডিআইজ আসাদ বলেন,উনি ব্লগার কিনা জানি না তবে সব কিছু মাথায় রেখেই আমরা কাজ করছি । র‌্যাব-১১ এর ভ্রাপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ জানান,আমরা তদন্ত শুরু করেছি,আমাদের হেড অফিস এবং আমাদের মুন্সীগঞ্জ টিম কাজ করছে ,টেকনোলেজি এবং ফিজিক্যাললি এ দুটো নিয়েই আমরা কাজ করছি। নিহত শাজাহান বাচ্চুর দ্বিতীয় স্ত্রী আফসানা জাহান বলেন,আমার স্বামী ফেইসবুকে লেখালেখি করত মাঝে মধ্যে আমাকে বলত জঙ্গিরা আমাকে হত্যার হুমকি দেয়।

এর পুর্বে গত সোমবার সন্ধ্যায় দুর্বৃত্তদের গুলিতে জেলা কমিনিষ্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক, সাংবাদিক, কবি, প্রকাশক ও ব্লগার শাজাহান বাচ্চু (৬৫) নিহত হন। উপজেলার মধ্যাপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি গ্রামের তিন র্স্তাার মোড়ে তার বাড়ি থেকে আধা কি.মি. পূর্ব দিকে এ ঘটনা ঘটে। শাজাহান বাচ্চুর ১য় ঘরের ছোট মেয়ে ঢাকা বিশ^বিদ্যালয়ের চারুকলার ছাত্রী দূর্বা (২০) জানান, লাশ দেখার আগ পর্যন্ত বিশ^াস করতে পারি নাই বাবা মারা গেছে। জানিনা কারা মারতে পারে। কে করেছে সেটা যেহেতু আমি জানিনা। ওমুক দল করে এটা বলব না। তদন্ত সাপেক্ষে যেটা হবে।

সিরাজদিখান থানার ওসি আবুল কালাম জানান,আমরা আমাদের সর্বাত্বক প্রচেষ্টা দিয়ে সকল ইউনিট এ বিষয়ে যারা কাজ করছে আমরা সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছি এটার সাথে যারা জড়িত আছে, তাদেরকে আইনের আওতায় এনে এই রহস্যের উদঘ্টন করব। উল্লেখ্য, পূর্ব কাকালদী (মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়কের) তিন রাস্তার মোড়ে আনোয়ার হোসেনের ফার্মেসী থেকে বেড় হওয়ার পর শাজাহান বাচ্চু খুন হয়। সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ২ টি মোটর সাইকেলে ৪ জন লোক এসে তাকে ধরে রাস্তায় নিয়ে গুলি করে হত্যা করে। এ সময় সিরাজদিখান থানার এএসআই মাসুম ঐ রাস্তা দিয়ে মুন্সীগঞ্জ থেকে থানার দিকে যাচ্ছিলেন।

শাজাহান বাচ্চু উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের পশ্চিম কাকালদি গ্রামের মরহুম মমতাজ উদ্দিনের ছেলে। সে জেলা কমিনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক এছাড়া সাংবাদিক, কবি, প্রকাশক ও ব্লগার ছিলেন। ঢাকার বাংলাবাজারে বিশাকা প্রকাশনীর সত্বাধিকারী ও সাপ্তাহিক আমাদের বিক্রমপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর





© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com