,

টাঙ্গাইলের ধলেশ্বরী নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

মোঃ নাজমুল হাসান, টাঙ্গাইল ।। টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার লাউহাটির ধলেশ্বরী নদীতে গ্রাম বাংলার প্রাচীন সং সংস্কূতি নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে।সোমবার বিকাল ৪ টা থেকে ৬ টা পর্যন্ত চলে এ বাইচ।এ সময় দূরদুরান্ত থকে আসা ৩০ টি নৌকা প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।এ সময় নৌকা বাইচ দেখার জন্য  হাজার হাজার মানুষের ঢ্ল নামে ধলেশ্বরীর দিই ধারে।

 এ সময় দেখতে আসা দর্শকরা উল্লাসে মেতে উঠে।দর্শকদের সাথে কথা বললে তারা তাদের,মনের অনুভূতি প্রকাশ করতে গিয়ে আত্যহারা হয়ে পড়ে।তারা জানায়,তাদের খুব ভাল লাগছে এবং তারা নৌকাবাইচ আনন্দের সাথে  উপভোগ করছে।নৌকাবাইচ প্রাচীন সংস্কৃতির অংশ।শত,শত বছর ধরে এটি চলে আসছে।কিন্তু ডিজিটাল যুগে এসে বাঙ্গালির শত বছরের ঐতিহ্য হারিয়ে যেতে বসেছ।তাই দর্শকরা আয়োজকদের ধন্যবাদ জানায় সেই সাথে প্রতি বছর যেন এটি অবাহত থাকে তার জন্য জোড় দাবি জানিয়েছে।

ভিচুয়্যাল টাস্ট্র ব্যাংকের লাউহাটি শাখার উদবোধন উপলক্ষে এ  আয়োজন করা হয়।এসময় আয়োজকরা জানায় এতো দিন ধলেশ্বরী পাড়ের মানুষ বন্যার পানি বন্দী ছিল মূলত তাদের একটু আনন্দ দিতে তাদের এ আয়োজন,সকলের সহযোগিতা পেলে প্রতি বছরই আয়োজন করা সম্ভব। এই অনুষ্ঠানটির মিডিয়া পাঠনার ছিল চ্যানেল আই এবং চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের নিরাপদ নিউজ. কম।এসয় উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ে বার্তা ব্যবস্থাপনা পরিচালক শাইখ সিরাজ।আগামি ঈদুল আজহার পরের দিন কৃষকের ঈদ আনন্দ অনুষ্ঠানে এটি প্রচার করা হবে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com