টঙ্গীতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৫

গাজীপুরের টঙ্গীতে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়িয়েছে। এদিকে, নিহতদের পরিবারকে সর্বোচ্চ আর্থিক সহায়তা দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক। এ দুর্ঘটনায় আহতদের চিকিৎসার খরচও বহন করা হবে বলে জানিয়েছেন তিনি। এ ট্রেন দুর্ঘটনায় চিফ ইঞ্জিনিয়ারের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার দুর্ঘটনাস্থল পরিদর্শন গিয়ে রেলমন্ত্রী মুজিবুল হক এ তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান, কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। উল্লেখ্য, দুপুরে গাজীপুরের টঙ্গীতে দুটি ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৫ যাত্রী নিহত হন। এ ঘটনায় অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন। টঙ্গীর নতুনবাজার এলাকায় জামালপুর থেকে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন ও ঢাকা থেকে জয়দেবপুরগামী ডেমুট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এ দুর্ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে ঢাকা আসছিল জামালপুর কমিউটার ট্রেন। টঙ্গীর নতুনবাজার এলাকায় পৌঁছলে সিগন্যালের ভুলে ট্রেনটির চারটি বগি লাইনচ্যুত হয়। এ সময় ট্রেনের ছাদে থাকা যাত্রীরা ভারসাম্য হারিয়ে পাশের লাইনে চলন্ত ট্রেনের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন সাংবাদিকদের দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি ঢাকাগামী একটি কমিউটার ট্রেনের একটি বগি লাইনচ্যুত হলে ঘটনাস্থলে তিনজন মারা যান। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তবে টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার আতিকুর জানান, ট্রেনের পেছনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে। এ দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। পরে অবশ্য ঢাকা মেডিকেলে নেয়ার পর আরও একজন মারা যান। তিনি আরও জানান, এ দুর্ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক ব্যক্তি। আহতদের টঙ্গী হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com