,

হাটহাজারীতে চলছে কেন্দ্র দখলের নির্বাচন

হাটহাজারীতে কেন্দ্র দখল ও জোর করে ব্যালট পেপারে সীলমারার মধ্য দিয়ে চলছে চতুর্থ ধাপের ইউনিয়ন নির্বাচন। হাটহাজারীর গরদুয়ারা ইউনিয়নের সবকটি কেন্দ্র থেকে বিএনপির প্রার্থীর এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখলে নিয়েছে নৌকার সমর্থকরা। এ ইউনিয়নে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী সৈয়দ ফোরকার নির্বাচন বর্জন করেছেন। সকাল ১১ টায় তিনি স্থানীয় সাংবাদিকদের কাছে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত জানান।

তিনি অভিযোগ করেন পাশর্^বর্তী রাউজান থেকে রাউজানের প্যানেল মেয়র বশিরের নেতৃত্বে ২০/৩০ জন লোক এসে হঠাৎ করে কেন্দ্রে ঢুকে পড়ে। তারা লাটিসোটা নিয়ে কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদেরকে বের করে দেয়। এসময় ৭ নং কেন্দ্রের বুথের ভিতরে ঢুকে প্রকাশ্যে ব্যালট  পেপারে নৌকা প্রতীকে সীল মারে তারা।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে চট্টগ্রামের হাটহাজারীতে আজ শনিবার ভোট গ্রহণ চলছে। সকাল ৮টায় হাটহাজারী উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে। এদিকে সকাল ৮টার থেকে হাটহাজারীর কাটিরহাট সরকারী উচ্চ বিদ্যালয়, মির্জাপুর উচ্চ বিদ্যালয়, চারিয়া বোর্ড, ফরহাদাবাদ উচ্চ বিদ্যালয় এনায়েতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন রয়েছে। ভোটরদের লম্বা লাইন থাকলে ও ভোট কেন্দ্রে বুথের ভিতরে ঢুকে প্রকাশ্যে ব্যালট  পেপারে নৌকা প্রতীকে সীল মারা হছেছে। সকালের দিকে শান্তিপূর্ণভাবে মানুষ ভোট দিলেও বেলা বাড়ার সাথে সাথে শুরু হয় কেন্দ্র দখলের প্রতিযোগিতা।

কেন্দ্র এবং কেন্দ্রের বাইরে পুলিশের পাশাপাশি র‌্যাব এবং বিজিবির সদস্যদের টহল দিতে দেখা গেলেও তারা কোন ধরনের অভিযোগ আমলে নিচ্ছেনা বলে অভিযোগ করেছেন ৩ নং মির্জাপুর ইউনিয়নে বিএনপির প্রর্থী চেয়ারম্যান মো. ওহিম উদ্দীন চৌধুরী। তিনি সকাল পৌনে ৯টার দিকে উপস্থিত সাংবাদিকদের কাছে অভিযোগ করেন প্রতিদ্বদ্ধি নৌকা সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা মুহুরীহাট কেন্দ্রে জোর করে নৌকা প্রতীকে সীল মারছে।

হাটহাজারী উপজেলার ১৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৫, সংরক্ষিত মহিলা সদস্য ১০৮, সাধারণ সদস্য ৪৮৫ প্রতিদ্বন্ধিতা করছেন। ১২৮টি ভোট কেন্দ্রের সবকটিকেই গুরুত্বপূর্ণ মনে করছেন প্রশাসন। এ জন্য নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে বলে জানান প্রশাসন। এখানে দুইদিন আগে গুলিতে এক যুবলীগ কর্মী নিহত হওয়ার পর পরিস্থিতি আরো ঘোলাটে হয়ে পড়েছে।

জানাগেছে, হাটহাজারীর ১৪ ইউনিয়নে মোট ভোটার ২ লক্ষ ৪৭ হাজার ৪শ ৮০ জন। এর মধ্যে পুরুষ ১ লক্ষ ২৫ হাজার ৮শ ৯৫,মহিলা ১ লক্ষ ২১ হাজার ৫শ ৮৫ জন। ১ হাজার ৯ শ ১৯ জন নির্বাচনী কর্মকর্তা দায়িত্ব পালন করছেন ভোট কেন্দ্রে। সহকারী পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) মসিহ উদ দৌলা রেজা বলেন, সকাল থেকে শান্তিপূর্ণ ভোট গ্রহণ শুরু হয়েছে। কোথাও কোন ধরণের গন্ডগোলের খবর নেই আপাতত। পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com