বুধবার, ১৮ Jul ২০১৮, ০৫:২৪ পূর্বাহ্ন

English Version
সংবাদ শিরোনাম :
ফয়সাল হাবিব সানি’র ১০টি সেরা উক্তি কোটা সংস্কার আন্দোলনঃ জাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি, ক্লাস-পরীক্ষা বর্জন কুবি’র লোক প্রশাসন বিভাগে বিতর্ক বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্রীনগরে রাইস মিলের ফিতায় পেচিয়ে নানা-নানী ও মায়ের সামনেই শিশুর মৃত্যু কাউখালীতে মহিলা পরিষদের মানববন্ধন জাবিতে ধর্ষণের হুমকির বিচার চেয়ে মানববন্ধন কোম্পানীগঞ্জে বিশেষ অভিযানে চাঁদাবাজদের হামলার শিকার ম্যাজিস্ট্রেট, আটক ৭ লাটিম মার্কায় ওয়ার্ডবাসীর সমর্থন প্রত্যাশা করছি : কয়েস লোদী অস্ত্র ও ইয়াবাসহ কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আটক সামিরক হেলিকপ্টার বিধ্বস্তে দ. কোরিয়ায় নিহত ৫


কমলনগরে মহিলা আ.লীগে দু’’গ্রুপে দ্বন্দ্ব, পাল্টাপাল্টি কমিটি

কমলনগরে মহিলা আ.লীগে দু’’গ্রুপে দ্বন্দ্ব, পাল্টাপাল্টি কমিটি



লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের পাল্টাপাল্টি কমিটি গঠন করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কমিটি প্রচার করে তারা। গত কয়েক মাস থেকে উপজেলা মহিলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত।

এক পক্ষ সাবেক সভাপতি সাবিহা সুলতানা বাণী অপরপক্ষ সাধারণ সম্পাদক সাজেদা আক্তার সুমি। তবে অভ্যন্তরীণ কোন্দল নিরসনে দলের পক্ষ থেকে চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা। অবশেষে পাল্টাপাল্টি কমিটিতে দ্বন্দ্ব ও কোন্দল আরও স্পষ্ট হয়ে উঠেছে। নব গঠিত কমি্িটর একটিতে স্বাক্ষর করেছেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বীনা রহমান বীনা অপরটিতে স্বাক্ষর করেছেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুরাইয়া আক্তার।

কমলনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের একপক্ষের সভাপতি দাবিদার সাবিহা সুলতানা বাণী অপর পক্ষের সভাপতি সাজেদা আক্তার সুমি ও তাদের সমর্থকরা ফেসবুকে পাল্লা দিয়ে নতুন কমিটি প্রচার করছেন। নেপথ্যে থেকে একজন নেতা কলকাঠি নাড়াচ্ছেন বলে শুনা যাচ্ছে। রোববার (৯ এপ্রিল) রাতে লক্ষ্মীপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বীনা রহমান বীনা, স্বাক্ষরিত ‘উপজেলা মহিলা আওয়ামী লীগের একটি কার্যকারী কমিটি’ সাবিহা সুলতানা বানী তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে পোস্ট করেন। ওই কমিটিতে সাবিহা সুলতানা বাণী সভাপতি, দিলারা বেগম লিপিকে সাধারণ সম্পাদক সহ বিভিন্ন পদে ২৬ জনের নাম দেখা যায়।

পরদিন, সোমবার (১০ এপ্রিল) দুপুরে কমলনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাজেদা আক্তার সুমী পাল্টা কমিটি ফেসবুকে পোস্ট দেন এবং স্থানীয় সাংবাদিকদের কাছে কমিটির একটি কপি পৌঁছান। লক্ষ্মীপুর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুরাইয়া আক্তার স্বাক্ষরিত পাল্টা কমিটিতে সাজেদা আক্তার সুমি সভাপতি, খাদিজা পারভিন নাজমা সাধারণ সম্পাদক সহ বিভিন্ন পদে ৫১ জনের নাম উল্লেখ করা হয়। সাজেদা আক্তার সুমি বলেন, ছাত্রজীবন থেকে রাজনীতি করি। ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্বপালন করে দল ও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছি। মহিলা আওয়ামী লীগের দায়িত্ব পাওয়ার পর থেকে সংগঠন ও নারী উন্নয়নে কাজ করে আসছি। অসহায় নারীদের পাশে দাঁড়িয়েছি। কিন্তু বারবার দল পরিবর্তন করা কেউ এসে টাকা দিয়ে পদ কিনে যাতে দলের শৃঙ্খলা নষ্ট করতে না পারে না যে দিকে নেতাদের সজাগ থাকার অনুরোধ করছি। দল থেকে আমাকে সভাপতি নির্বাচন করেছে আমি যথাযথভাবে দায়িত্ব পালন করার চেষ্টা কররো।
সাবিহা সুলতানা বাণী বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী আমাকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। আমি দলের প্রতি অনুগত থেকে দায়িত্ব পালন করে যাবো।

জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুরাইয়া আক্তার বলেন, মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সাজেদা আক্তার সুমিকে সভাপতি ও খাদিজা পারভিন নামজাকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। পাল্টাপাল্টি কমিটি হলে দলীয় সিদ্ধান্তে প্রয়োনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। লক্ষ্মীপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বীনা রহমান বীনা বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে আরও গতিশীল করতে সাবিহা সুলতানা বানীকে সভাপতি করে কমিটি গঠন করা হয়েছে। পাল্টাপাল্টি কমিটির বিষিয়ে তিনি আরও বলেন- দুইজনকে এক করার জন্য সংগঠনিকভাবে তাদের নিয়ে বসবো।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com