,

লক্ষ্মীপুরে ভোটের সিল নিয়ে বুথে আওয়ামী লীগ নেতা

জেলার রামগঞ্জ উপজেলার দরবেশপুর ইউনিয়নের পশ্চিম শোশালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় একটি ভোটকেন্দ্র। কিন্তু নেই কোনো ভোটার। কেন্দ্রে সাংবাদিক এসেছেন শুনেই বের হয়ে আসেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমান হোসেন। এসেই হাত বাড়িয়ে করমর্দন করেন সাংবাদিকদের সঙ্গে। কিন্তু তার হাত মুঠিবদ্ধ। হাতে কী জানতে চাইলে বলেন, “ ভোটের সিল।”  ভোটের সিল হাতে কেন জানতে চাইলে হেসে বলেন, “এই আর কি, এই চলতেছে।” এই কেন্দ্রে মোট ভোটার এক হাজার ৬১৫। আর শনিবার সকাল ৯টা ৫৫ মিনিট পর্যন্ত ভোট পড়েছে প্রায় ৭০০।
 
কেন্দ্রের বাইরে হামিদ আলী নামের এক ভোটার অভিযোগ করে বলেন, “ভাই, ভোট দিতে গেছিলাম। কিন্তু ভোট দেওয়া হয়ে গেছে। আওয়ামী লীগের যে সেক্রেটারি ভাই আছেন, ওনার সামনেই বিচারটা দিলাম।”  অভিযোগ শুনে সাধারণ সম্পাদক ইমাম হোসেন মুচকি মুচকি হাসতে থাকেন। একই অভিযোগ করেন নুরুন্নবী নামের আরেক ভোটার। কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা দিলীপ কুমার পাল বলেন, “আমাদের কাছে কেউ কোনো অভিযোগ করেননি।”
 
অল্প সময়ের মধ্যে এত ভোট পড়ার বিষয়ে জানতে চাইলে বলেন, “সকালের দিকে ভোটার ছিল, এখন কম।” কেন্দ্রের দায়িত্বে থাকা উপপরিদর্শক শওকত আল মামুন বলেন, “বাইরের পরিস্থিতি দেখার দায়িত্ব তার। ভেতরেরটা দেখবেন প্রিজাইডিং কর্মকর্তা।” ভাদুর ইউনিয়নের হানুবাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০টা ২০ মিনিটে গিয়ে একই দৃশ্য দেখা যায়। কোনো ভোটার ছিলেন না। নৌকার প্রার্থী জাহিদ হোসেন ভূঁইয়া এবং তার লোকজন কেন্দ্রের ভেতরে ও বাইরে অবস্থান নিয়ে আছেন।
 
সাংবাদিক এসেছেন শুনে সাত-আটজন লাইনে দাঁড়িয়ে যায়। জানতে চাইলে জানান, তারা ভোটার। কিন্তু তাদের মধ্যে মো. আবদুল্লাহ, মো. রাসেল অলি, কাওসার আহমেদ প্রত্যেকের বয়স খুবই কম। তারা অষ্টম-নবম শ্রেণির ছাত্র। ভোটার আইডি কার্ড দেখাতে পারেনি। দরবেশপুর ইউনিয়নের আইয়েননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়। সেখানে কেন্দ্রের ভেতর দুটি কক্ষে সুমন ও পলাশ নামের দুজন নৌকা প্রার্থীর লোক। তারা এজেন্ট না হওয়ার পরও ভোটারদের তাদের সামনেই নৌকা প্রতীতে ভোট দিতে বলছিলেন।
 
আর নৌকা প্রার্থীর এজেন্ট মনির হোসেন নারী ভোটারদের বুথে ঢুকে নিজেই ব্যালট পেপারে সিল মারছিলেন। এসব বিষয়ে জানতে চাইলে কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা পিন্টু চন্দ্র দাস কোনো কিছুরই সদুত্তর দিতে পারেনি।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com