জেলা প্রশাসনের উদ্দ্যোগে চাঁদপুরে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা সম্পন্ন - Nobobarta.com

জেলা প্রশাসনের উদ্দ্যোগে চাঁদপুরে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা সম্পন্ন

ইয়াসিন মাহমুদ জিবরান # শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসনের আয়োজনে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার সমাপনি ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ রেল মন্ত্রনালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন বলেছেন, ‘চাঁদপুর একটি ব্র্যান্ড ও স্মার্ট জেলা, এ ব্যপারে কোনো সন্দেহ নেই। আমাদের সহকর্মী চাঁদপুরের জেলা প্রশাসকের সঠিক নেতৃত্বে চাঁদপুরের উন্নয়নে বহু অগ্রগতি হয়েছে। আজকের এই উন্নয়ন মেলায় এসে আমি আনন্দিত হয়েছি।’ জেলা কালসারাল অফিসার আবু সালেহ মো. আবদল্লাহর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহান্মদ শওকত ওসমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, চাঁদপুর সিভিল সার্জন মো. সফিকুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন. সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা প্রমুখ। আলোচনা শেষে মেলা অংশ নেয়া স্টলগুলো, কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ প্রদান করা হয়। এছাড়াও দুইজন প্রতিবন্ধিকে হুইল চেয়ার প্রদান করা হয়। মেলা আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়ে সচিব বলেন, ‘দেশের যতগুলো জেলায় উন্নয়ন মেলা হয়েছে নিঃসন্দেহে চাঁদপুর তার মধ্যে অন্যতম। মাননীয় প্রধানমন্ত্রী চাঁদপুর সম্পর্কে যে কথাগুলো বলেছেন তা যেনো আমার মনের কথা। সারা বাংলাদেশের মধ্যে চাঁদপাুর একটি পরিচিত জেলা। আমি বরিশালের ছেলে যে লঞ্চের নিজের জেলায় যাই না কেনো চাঁদপুর ঘাট ধরতেই হয়।’

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনকে স্বরণী করে রাখার জন্যই এই উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। জাতির জনক যে সোনার বাংলার স্বপ্ন দেখেছেন তা কতোটুকু বাস্তবায়ন হচ্ছে তা জানান দেয়ার জন্য উন্নয়ন মেলা করা হচ্ছে। এখানে এসে মানুষ উন্নয়ন সম্পর্কে ধারণা পাচ্ছে। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেন, চাঁদপুরে ব্যবপক উন্নয়ন কর্মকান্ড চলছে। ব্রান্ডিং জেলা হিসেবে চাঁদপুরে দৃশ্যমান অনেক উন্নতি হয়েছে। চাঁদপুর শহরের প্রতিটা রাস্তাঘাটের উন্নয়ন কাজ চলছে। এই কাজগুলো সঠিকভাবে সম্পন্ন হলে চাঁদপুর সত্যিকার অর্থে একটি ব্রান্ড জেলা রুপান্তিত হবে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com