শুক্রবার, ২০ Jul ২০১৮, ০৮:৩২ অপরাহ্ন

English Version
সংবাদ শিরোনাম :
হালুয়াঘাটে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা ইউপি চেয়ারম্যান ও নারী মেম্বারের নগ্ন ছবির লিফলেট, চলছে তোলপাড় মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা নগরবাসীর কল্যাণে জীবন উৎসর্গ করতে চাই : কামরান সেলিমের ২০ হাজার টাকা ‘কুল্লেখালাস’ বগুড়ায় ক্লিনিক নামের মরণ ফাঁদ, গেলেই অপারেশন আওয়ামী লীগ প্রতিহিংসার নয়, উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী : কামরান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই বলা হচ্ছে অবান্তর কথা : কুশিঘাট ও কুয়ারপাড়ে কামরান জিপিএ-৫ শীর্ষে বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ বগুড়ায় ভুল চিকিৎসায় স্কুলছাত্রের মৃত্যু, ডলফিন ক্লিনিক সিলগালা, তদন্ত কমিটি গঠন


চাঁদপুরে ভিটামিন এ’ প্লাস খাওয়ানো হবে ৩ লাখ ৮৭ হাজার শিশুকে

চাঁদপুরে ভিটামিন এ’ প্লাস খাওয়ানো হবে ৩ লাখ ৮৭ হাজার শিশুকে



ইয়াসিন মাহমুদ জিবরান # ২৩ ডিসেম্বর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০১৭ উদযাপনে আজ জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে জেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা.সফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জনপ্রশাসন পদকপ্রাপ্ত চাঁদপুর জেলা প্রশাসক মো.আব্দুস সবুর মন্ডল ।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা.আশরাফ আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা বিএমএ এর সভাপতি ডা.নুরুল হুদা,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম, জেলা তথ্য অফিসার নুরুল হক, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, হাইমচর উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.বেলায়েত হোসাইন, আত্মনিবেদিতা মহিলা সংস্থার কর্মকর্তা ডা.মোসÍফিজুর রহমান, চাঁদপুর মডেল থানার সিপিআই হারুনু রশিদ, সদর আনসার ও ভিডিপির কর্মকর্তা এনায়েত হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন ‘এক সময় দেশে নানা রোগে অনেক মানুষ মারা যেতো। বর্তমানে প্রযুক্তির উন্নতিতে মানুষ ঘরে বসে অনলাইনে সেবা নিচ্ছে। দেশ উন্নতির শিখরে পৌঁছেছে তা নয়; এগিয়ে যাচ্ছে। আমাদের আরো সচেতন হতে হবে। ভিটামিন এ’র অভাবে রাতকানাসহ বিভিন্ন রোগ হয়ে থাকে। জেলার স্কুলগুলোতে ভিটামিন এ ক্যাম্পেইনের সচেতনতামূলক ব্যানার ও ফ্যাস্টুন লাগাতে হবে। এ জেলায় যেনো শতভাগ ভিটামিন এ ক্যাম্পেইন করা যায় তা’ নিশ্চিত করতে হবে। দেশে ডাক্তার বাড়ছে, রোগীরাও সচেতন হয়েছে। এবার চাঁদপুর জেলায়’৩ লাখ ৮৭ হাজার শিশুকে ভিটামিন এ’প্লাস খাওয়ানো হবে।

বক্তারা আরো বলেন, ভিটামিন এ ক্যাম্পেইন এর সময় যে টালি ব্যবহার করা হয় তার সাথে শিশুদের নাম উল্লেখ করা হলে বাদ পরা শিশুদের চিহ্নিত করতে সহজ হবে। পিতামাতার অবহেলায় ও সচেতনতার অভাবে শিশুরা এ জটিল রোগে আক্রান্ত হচ্ছে। তাই সকলকে সচেতন হতে হবে এবং ভিটামিন এ ক্যাম্পেইনকে সফল করতে হবে। প্রসঙ্গত,আগামী ২৩ ডিসেম্বর জেলার ৮ উপজেলায় এবছর ৬ থেকে ১১ মাস বয়সের ৩৪ হাজার ৫শ’৯৮ জন ও ১২ থেকে ৫৯ মাসের ২ লাখ ৭৪ হাজার ১শ’ ৯২ জন শিশুকে ভিটামিন এ’প্লাস খাওয়ানো হবে।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com