,

ঝিনাইদহ সদর পৌর ভূমি অফিস এখন পানির ভিতর !

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ সদর পৌর ভূমি অফিসে দু’দিনের টানা বর্ষণে জমে গেছে হাটু পানি। নষ্ট হয়ে যাচ্ছে মুল্যবাণ কাগজপত্র। অফিসের কর্মকর্তারা হাটু পানিতেই বসে কাজ করে যাচ্ছে। জানা গেছে, ১৯৬৪ সালে ২৭ শতক জমির উপর নির্মিত টিনসেডের একটি ভবন। সেই ভবনেই চলছে পৌর এলাকার ভুমির সকল কার্যক্রম। বছরে এ অফিস থেকে সরকারের রাজস্ব তহবিলে জমা হয় কোটি টাকা। আর সেই ভুমি অফিসেরই বেহাল দশা। প্রতিবছর বর্ষা এলেই ভোগান্তিতে পড়ে কর্মকর্তা-কর্মচারীরা। প্রায় নষ্ট হয়ে যায় ভূমি অফিসের মুল্যেবাণ দলিলপত্র। গত দু’দিনের টানা বৃষ্টির কারণে ওই অফিসের মধ্যে জমে গেছে হাটু পানি।

পৌর ভুমি অফিসের ভূমি সহকারী এম এ কাইয়ুম মুক্ত জানান, দীর্ঘ ৫০ বছর পেরিয়ে গেলেও আজ পর্যন্ত এ অফিসে কোন উন্নয়নের ছোয়া লাগেনি। অফিসের বেহলা দশার কারণে বিভিন্ন সময় বিপদে পড়তে হয় আমাদের। বিভিন্ন সময় উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট দরখাস্ত দিয়েও কোন সুফল পায়নি।
প্রতিবছর বর্ষার সময় এলে ভোগান্তি আরও বেড়ে যায়। তলিয়ে যায় অফিস। মুল্যেবাণ কাজগপত্র সংরক্ষণ করতে হিমশিম খেতে হয়। পৌর এলাকার মুল্যেবাণ দলিলপত্র ও ভোগান্তি কমাতে দ্রুত এ সমস্য সমাধানের দাবী জানান ঝিনাইদহ পৌর ভূমি কর্মকর্তা ও ঝিনাইদহবাসী।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com