রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ০৮:২৯ পূর্বাহ্ন

English Version
নারায়ণগঞ্জে কমপ্লায়েন্স প্রফেসনালস্ সোসাইটি’র আলোচনা সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জে কমপ্লায়েন্স প্রফেসনালস্ সোসাইটি’র আলোচনা সভা অনুষ্ঠিত



  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জায়েদ হোসাইন লাকী # এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন’র আয়োজনে বাংলাদেশ কমপ্লায়েন্স প্রফেসনালস সোসাইটি (বিসিপিএস) এর সহযোগিতায় নারায়ণগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আরএমজি শ্রমিকদের স্বাস্থ্য, নিরাপত্তা ও কল্যাণ বিষয়য়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়। নারায়ণগঞ্চের আরএমজি শ্রমিকদের স্বাস্থ ও কল্যানের জন্য বাংলাদেশ কমপ্লায়েন্স প্রফেশনালস সোসাইটি (বিসিপিএস) এর সহযোগিতায় এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন কতৃক ১৯-১২-২০১৭ইং মঙ্গলবার চাষাড়ার হোয়াইট হাউস রেস্টুরেন্ট এ এক কর্মসূচি আয়োজন করা হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন এসএনভি, বিলস, ফুলকি, সাজেদা ফাউন্ডেশন, ইউসেপ এর কর্মকর্তাগন ও বিসিপিএস এর নির্বাহী কমকর্তাবৃন্দ সহ নারায়ণগঞ্জের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত বাংলাদেশ কমপ্লায়েন্স প্রফেশনাল সোসাইটির প্রায় ৬০ জন সদস্য।

উক্ত অনুষ্ঠানের শুরুতেই বিসিপিএস কে ধন্যবাদ প্রদান করে উপস্থিত সকলকে শুভেচ্ছা ও এসএনভির উপর সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন এসএনভির প্রজেক্ট অফিসার নিনাদ আফরিন জোহরা! এসএনভির সংক্ষিপ্ত পরিচিতি প্রদান শেষে তিনি তার নিজেস্ব পরিচয় তুলে ধরেন এবং উপস্থিত সকলকে তাদের ফ্যাক্টরী পরিচিতি ও ফ্যাক্টরীতে নিয়োজিত মোট শ্রমিক সংখ্যা উল্লেখ করে প্রত্যেকের পরিচয় প্রদান করতে বলেন। পরবর্তীতে এসএনভি এর বিস্তারিত কার্যবলী বর্ণনা করেন এসএনভির ইনক্লুসিভ বিজনিস এডভাইজর জামাল উদ্দিন

আলোচনাকালে তিনি এসএনভির উদ্দেশ্যে, বর্তমান কার্যাবলির বিভিন্নদিক ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। উক্ত আলোচনায় আরএমজি সম্পৃক্ত প্রতিষ্ঠানে নিয়োজিত শ্রমিকের সাস্থ, নিরাপত্তা, কল্যাণ ও শ্রমিকদের উন্নয়নে প্রশিক্ষন সহ বিভিন্ন কল্যাণমূলক বিষয় প্রধান্য পায়। এছাড়াও এসএনভির উদ্যেস্য সমূহ সম্পর্কে উপস্থিত সকলকে অধিক বোধগম্য করার উদ্যেস্যে প্রজেক্টরের মাধ্যমে এসএনভির উপর কিছু প্রমান্নচিত্র তুলে ধরেন।

এসএনভির সাথে সমপৃক্ত বিভিন্ন সংগঠন যেমন বিলস, ফুলকি, সাজেদা ফাউন্ডেসন ও ইউসেপ ইত্যাদি এর ব্যাপারেও আলোচনা করেন। আলোচনা শেষে তিনি উপস্থিত ব্যাক্তিবর্গের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। জামাল উদ্দিন ছাড়াও বিলস,ফুলকি,সাজেদা ফাউন্ডেসন ও ইউসেপ এর বিভিন্ন প্রতিনিধি তাদের স্ব-স্ব বিষয়ের উপর আলোচনা করেন ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তাদের সকলের আলোচনার কেন্দ্রবিন্দু ছিল আরএমজি সম্পৃক্ত প্রতিষ্ঠানে নিয়জিত শ্রমিকদের স্বাস্থ, নিরাপত্তা, কল্যান ও প্রশিক্ষনের মাধ্যমে ব্যাক্তিগত উন্নয়ন।

উক্ত অনুষ্ঠানের শেষাংশে আগ্রহীদের কে এসএনভির সাথে সংযুক্ত হয়ে কাজ করার আহ্বান জানান। এটা ছিল নারায়নগঞ্জ শিল্প এলাকায় তাদের (এসএনভি) প্রথম কোন প্রগ্রাম এবং বিসিপিএস এর সহযোগিতার মাধ্যমে এই অনুষ্ঠান করতে পেরে বিসিপিএস এর সকল নির্বাহী কর্মকর্তাদের ধন্যবাদ জানান। ভবিষ্যতে বিসিপিএ কে সাথে নিয়ে নারায়নগঞ্জে তাদের কার্যবলি বৃদ্ধি করবেন বলে ঘোষনা দেন। বিসিপিএস সভাপতি জনাব নাঈম হোসেনের অনুপস্থিতিতে সংগঠনটির সাধারন সম্পাদক জনাব কামাল হোসেনকে এ ব্যপারে তার বক্তব্য তুলে ধরতে বলেন। বিসিপিএস এর সাধারন সম্পাদক জনাব কামাল হোসেন আগত সকলকে ধন্যবাদ জানান এবং আরএমজি সম্পৃক্ত প্রতিষ্ঠানে নিয়োজিত শ্রমিকদের স্বার্থে যে কোন কাজে বিসিপিএস সহযোগিতা করবে বলে তাদের আশ্বাস দেন। এছাড়াও কর্মসূচি সফল করার উদ্যেশ্যে বিসিপিএস এর সকল নিবার্হী কর্মকর্তাদের গুর”ত্বপূর্ণ সহযোগিতার জন্য পুনরায় ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে এসএনভির পক্ষ থেকে সকালে চা বিরতি এবং দুপুরে মধ্যহ্ণ ভোজের আয়োজন করা হয়। সর্বশেষে আগত কর্মকর্তাদের প্রতিষ্ঠানে এসএনভির কার্যবলীকে সংযুক্ত করতে সহায়তা করার ব্যপারে সকলকে একসাথে কাজ করার আহ্বান জানানো হয় এবং গ্র”প ছবি তুলে অনুষ্ঠান সমাপ্তি ঘোষনা করা হয়।

লাইক দিন

Please Share This Post in Your Social Media




Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com