শনিবার, ২১ Jul ২০১৮, ১০:১৩ পূর্বাহ্ন

English Version
সংবাদ শিরোনাম :


সুনীল গাভাস্কারের আইডি মুছে দিল ফেসবুক

সুনীল গাভাস্কারের আইডি মুছে দিল ফেসবুক

সুনীল গাভাস্কার
‘নাগিন’ নাচকেও ব্যঙ্গ করছেন সুনীল গাভাস্কার



সভ্য দুনিয়ার ক্রিকেটার সুনীল গাভাস্কার। ১৯৮১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এলবি দেয়াকে কেন্দ্র করে সতীর্থকে নিয়ে মাঠ ছেড়ে ওঠে গিয়েছিলেন তিনি। সেই সুনীল গাভাস্কারকে নিয়েই ফেসবুকজুড়ে সমালোচনার ঝড়। সদ্য সমাপ্ত নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আম্পায়ারের অনৈতিক সিদ্ধান্তের প্রতিবাদ করে সতীর্থ মাহমুদউল্লাহ এবং রুবেল হোসেনকে মাঠ ছেড়ে ওঠে আসতে বলায় সাকিব আল হাসানের কঠোর সমালোচনাও করেন।

সাকিবের আচরণ সুশিল সুনীল গাভাস্কারের ভালো না লাগায় কঠোর শাস্তি দাবি করেছিলেন। বাংলাদেশি ক্রিকেটারদের জয় উদযাপনের আলোচিত ‘নাগিন’ নাচকেও ব্যঙ্গ করেছেন তিনি। যে কারণে তাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয়। ফেসবুকজুড়ে সমালোচনার ঝড় বয়ে যায়।ভারতের জীবন্ত কিংবদন্তি ক্রিকেটারের ব্যঙ্গাত্মক নাচ এবং সাকিবের প্রতি বিশোদগার করার তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বাংলাদেশি ক্রিকেট সমর্থকরা। এ কারণে বাংলাদেশের ইথিকাল হ্যাকারদের একটি গ্রুপ ফেসবুকে রিপোর্ট করে সুনীল গাভাসকারের ফেসবুক আইডিটি মুছে ফেলতে।

সোমবার সন্ধ্যায় সুনিলের আইডিটি মুছে ফেলে ফেসবুক। কারণ হিসেবে ফেসবুক জানায়, সুনীল গাভাস্কারের প্রোফাইলটি ফেসবুকের সাম্প্রদায়িক মানদণ্ড অনুযায়ী পরিচালিত না হওয়ায় এটি মুছে ফেলা হয়েছে। সাইবার-৭১, উই হ্যাক টু প্রোটেক্ট বাংলাদেশ- নামক একটি ফেসবুক পেজে এই সুখবরও জানিয়ে দেয়া হয়, সেখানে তারা ফেসবুক কর্তৃক সুনিল গাভাস্কারকে লেখা বার্তার স্ক্রিন শর্টও প্রকাশ করে।

বাংলাদেশের একটি হ্যাকিং গ্রুপের ভাষ্য, নিদাহাস ট্রফির বাংলাদেশ ও ভারতের মধ্যকার অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশের খেলোয়াড়দের ব্যঙ্গ করে নাগিন নাচ দেখান গাভাস্কার। এ কারণে সঙ্গবদ্ধ হয়ে ‘হ্যারেজমেন্ট অর হেট স্পিচ’ এর কারণ দেখিয়ে সুনিল গাভাস্কারের অ্যাকাউন্ট নিয়ে ফেসবুকের কাছে রিপোর্ট করা হয়। রিপোর্ট করার পর গাভাস্কারের আইডি মুছে ফেলে ফেসবুক।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com