চিত্রনায়িকা শাবনূরের জন্মদিন আজ

ঢাকাই সিনেমার অধিক জনপ্রিয় নায়িকাদের মধ্যে শাবনূর একটি উজ্জল নাম। ব্যবসা সফল ও জনপ্রিয় অসংখ্য চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। আজ ১৭ ডিসেম্বর এই নায়িকার জন্মদিন। ৩৭ বছরে পা দিলেন এই ঢালিউড সুন্দরী।

‘এক সময়ের নায়িকা’ এ কথাটি এখন তার ক্ষেত্রে মানায়। কারণ অনেক দিন থেকেই ক্যামেরার সামনে নেই চিত্রনায়িকা শাবনূর। দীর্ঘ এই বিরোতিতে বেশ মুটিয়ে গেছেন তিনি। তবে এবার ইচ্ছে জেগেছে বিরোতি ভেঙে পর্দায় আসবেন জনপ্রিয় এই নায়িকা। তার ফিরে আসার খবর পেয়ে ইতিমধ্যে ভক্তরাও বেশ উচ্ছ্বসিত। হওয়ারও কথা। কারণ এখনও শাবনূরকে অনেক দর্শক তাদের স্বপ্নের নায়িকা হিসেবেই চিহ্নিত করেন। হয়তো অনেকেই জানেন না স্বপ্নের সেই নায়িকা শাবনূরের জন্মদিন আজ। নববার্তা.কম অনলাইনের পক্ষ থেকে চিত্রনায়িকা শাবনূরকে অনেক শুভেচ্ছা।

১৯৭৯ সালের এই দিনে যশোর জেলার শার্শা উপজেলার নাভারণে জন্মগ্রহণ করেন এ নায়িকা। যার আসল নাম নূপুর। এহতেশাম পরিচালিত ‘চাঁদনী রাতে’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। ১৯৯৩ সালে মুক্তি পায় চলচ্চিত্রটি। নায়ক সালমান শাহর সঙ্গে জুটি বেঁধে মোট ১৪টি চলচ্চিত্রে অভিনয় করেন শাবনূর। সেই সময়ে সালমান-শাবনূর জুটি দারুণ জনপ্রিয় হয়েছিল। এই জুটির বেশির ভাগ ছবিই ছিল ব্যবসাসফল। সালমান শাহর মৃত্যুর পর নায়ক রিয়াজ, ফেরদৌস, মান্না ও শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেও তিনি সফল হন। ২০১২ সালে ব্যবসায়ি অনিক মাহমুদের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হোন শাবনূর।

স্বামী অনিকের সাথে চিত্রনায়িকা শাবনূরএ দম্পতির আয়জান নামের এক পুত্র সন্তান রয়েছে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘দুই নয়নের আলো’ চলচ্চিত্রের জন্য ২০০৫ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাবনূর। ‘বউ শাশুড়ির যুদ্ধ’ চলচ্চিত্রের জন্য ২০০৩ সালে সেরা অভিনেত্রী হিসেবে বাচসাস পুরস্কার পান তিনি।অনেক দিন থেকেই অভিনয় থেকে দূরে আছেন শাবনূর। আবার ফেরার প্রস্তুতি নিচ্ছেন। মোস্তাফিজুর রহমান মানিকের ‘এত প্রেম এত মায়া’ চলচ্চিত্রের জন্য কিছুদিন আগে প্লেব্যাক করেছেন। ইতিমধ্যে ছবির ৭০ ভাগ শুটিং সম্পন্ন হয়েছে। বাকি শুধু শাবনূরের অংশের। এই সিনেমায় শিক্ষিকার চরিত্রে অভিনয় করেছেন শাবনূর। এখন শুধু তার শুটিয়ে ফেরার প্রতিক্ষা।

ছেলে আয়জানের সাথে মা শাবনূর

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com