কোটা সংস্কার আন্দোলনে উত্তাল জবি

সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারে প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট বক্তব্য, কোটা নিয়ে মন্ত্রীদের উস্কানিমূলক বক্তব্য প্রত্যাহার, গত রোববার পুলিশের হামলায় আহতদের সুচিকিৎসা প্রদান ও আটককৃতদের মুক্তি দাবিতে কাস-পরিক্ষা বর্জন করে আন্দোলন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা।
গতকাল বুধবার সর্বাত্মক কাস-পরীা বর্জনের পাশাপাশি সড়ক অবরোধ করে বিােভ প্রদর্শন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা। সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে মিছিল শুরু করে রায় শাহেব বাজার মোড় থেকে তাঁতিবাজার মোড় পর্যন্ত অবস্থান নেয়। এতে গুলিস্তান থেকে সদরঘাট এবং ঢাকা-মাওয়া সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে কোটা সংস্কার আন্দোলনে সাধারণ শিার্থীদের সাথে একাত্মতা পোষণ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। বুধবার বেলা ১২.৩০ মিনিটে জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল সাধারণ শিার্থীদের সাথে এসে যোগ দিয়ে তাদের সাথে একত্রে আন্দোলন করার ঘোষণা দেন।
এসময় জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, সারা বাংলাদেশের ছাত্রসমাজের সাথে আমরা একমত। প্রধানমন্ত্রীর কাছে আমাদের অনুরোধ কোটা সংস্কার করে ছাত্রসমাজের প্রাণের দাবি মেনে নিন।
আন্দোলনরত শিার্থীদের পক্ষে সমন্বয়ক রাইসুল ইসলাম নয়ন জানান, প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট বক্তব্য ও আমাদের দাবি মেনে নেয়া পর্যন্ত আন্দোলন চলবে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com