Web Analytics

,

উপাচার্যের আশ্বাসে ক্লাসে ফিরলো রাবির ফোকলোর বিভাগের শির্ক্ষাথীরা

জি. এ. মিল্টন, রাবি প্রতিনিধি : টানা ৫ দিন আন্দোলনের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আশ্বাসে ক্লাসে ফিরেছে  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফোকলোর বিভাগের শির্ক্ষাথীরা । আজ মঙ্গলবার থেকে তারা ক্লাস করছে। তবে শুক্রবার এবং শনিবার বিশ্ববিদ্যালয় ছুটি থাকার কারনে তাদের আন্দোলন বন্ধ ছিল ।

গত বুধবার থেকে রুম বরাদ্দসহ চার দফা দাবিতে তারা মানববন্ধন, অবস্থান কর্মসূচি এবং ক্লাস বর্জন   করে আসছে । তবে গত সোমবার তাদের সভাপতি ও শির্ক্ষাথীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি দেওয়ার সময় উপাচার্য তাদেরকে আশ্বাস দিলে তিনি (ফোকলোর বিভাগের সভাপতি) এবং উপাচার্য শির্ক্ষাথীদের ক্লাসে ফিরতে বলেন ।

ফোকলোর বিভাগের শির্ক্ষাথীরা বলেন, ‘আমাদের গতকাল উপাচার্য স্যার রুম বরাদ্দের বিষয়ে আশ্বাস দিলে আমরা আজ (মঙ্গলবার) থেকে ক্লাসে ফিরে যাই । আমরা তো আর উপাচার্য স্যারের কথা অমান্য করতে পারিনা।‘

জানতে চাইলে ফোকলোর বিভাগের সভাপতি অধ্যাপক ড আখতার হোসেন বলেন, ‘উপাচার্য স্যার আমাদের  বলেছেন যে নতুন ভবন হলে আমরা আপনাদের ওই রুম (১২১ নম্বর কক্ষ) দিয়ে দিব । আর ইতিহাস বিভাগকে নতুন ভবনের একটি রুম বরাদ্দ দেওয়া হবে ।

ইতিহাস বিভাগের শির্ক্ষাথীরা আর বিশৃঙ্খলা সৃষ্টি করবে কিনা জানতে চাইলে সভাপতি বলেন, ইতিহাস বিভাগের শির্ক্ষাথীরা যাতে ক্লাসে বিশৃঙ্খলা সৃষ্টি না করে সেজন্য ওই বিভাগের সভাপতি আমাদেরকে আশ্বাস দিয়েছেন যে তারা তাদের শির্ক্ষাথীদের নিষেধ করবেন । তাই আমরা আমাদের শির্ক্ষাথীদের ক্লাসে ফিরতে বলেছি ।‘

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com