,

জবিতে ‘বিশ্ব প্রতিবন্ধী দিবস’ উদযাপন

মাহমুদুল হাসান তানভীর, জবি: ‘সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ’ স্লোগানকে ধারন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব প্রতিবন্ধী দিবস-২০১৭ পালিত হয়েছে। উক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আতিয়ার রহমান-এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। উপাচার্য বলেন, “যারা পরিপূর্ণভাবে জন্ম লাভ করেছে, তাদের উচিত যারা অপূর্ণভাবে জন্মলাভ করেছে তাদের সর্বদা সহযোগিতা করা। জনসংখ্যার অপরিপূর্ণ মানুষগুলোকে বাদ দিয়ে সমাজ সার্বিক উন্নয়নে এগিয়ে যাওয়া সম্ভব নয়।”

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ। ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন।

এদিকে, বিশ্ব প্রতিবন্ধী দিবস-২০১৭ উপলক্ষে উপাচার্যের নেতৃত্বে একটি র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক সমিতি, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com