সোমবার, ২৩ Jul ২০১৮, ০৯:৫৩ পূর্বাহ্ন

English Version


গ্রহণযোগ্য নির্বাচন না হলে দেশে বিপর্যয় ঘটবে- ড. বদিউল আলম

গ্রহণযোগ্য নির্বাচন না হলে দেশে বিপর্যয় ঘটবে- ড. বদিউল আলম



জোবায়ের কামাল, জাবি প্রতিনিধি: গ্রহণযোগ্য নির্বাচন না হলে বাংলাদেশে চরম বিপর্যয় নেমে আসতে পারে বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।

বুধবার (২২ নভেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ইয়ুথ এন্ডিং হাঙ্গারের উদ্যেগে অ্যাকটিভ সিটিজেন ইয়ুথ লিডারশিপ ট্রেনিংএর আলোচনা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, দশম জাতীয় নির্বাচন বিতর্কিত হওয়ায় আমরা বর্তমানে সেই বিতর্কিত নির্বাচনের মাশুল গুনতে হচ্ছে। তাই দেশের স্বার্থে ও জনগণের অধিকার প্রতিষ্ঠায় প্রয়োজন আন্তরিক পরিবেশে আলোচনা করে সমঝোতার মাধ্যমে উভয় দলকে একটি গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

তিনি আরো বলেন, একতরফা নির্বাচন হয় সেটা কোন নির্বাচন নয়। নির্বাচন মানে যারা প্রার্থী হতে চায় তারা নির্বিঘ্নে প্রার্থী হতে পারবে আবার ভোটাররা কোনরকম টাকার প্রভাব ও চাপ অনুভব ছাড়া নির্দিধায় ভোট দিতে পারবে।

দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রক্রিয়া নিয়ে তিনি বলেন, দলীয় সরকার যদি নিরপেক্ষ আচরণ করে তাহলে নিরপেক্ষ নির্বাচন হওয়া সম্ভব। উভয় দলের যদি সদিচ্ছা না থাকে তাহলে নির্বাচন কমিশনের পক্ষে নিরপেক্ষ নির্বাচন বাস্তবায়ন করা সম্ভব নয়। আমি আশা করি সরকারি দল তাদের সদিচ্ছা প্রদর্শন করে তারা রাজনৈতিক সমাঝোতায় বসবে এবং সবার অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনটির জাবি শাখার উপদেষ্টা ও লোক প্রশাসন বিভাগের সভাপতি ড. জেবউননেছা, আঞ্চলিক সমন্বয়কারী মারশিকুল শিমুল, অনুষ্ঠানটির আহ্বায়ক মাহামুদুল ইসলাম, সম্পাদক মো. সেলিম রেজা প্রমুখ।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com