,

জাবিতে বায়োটেকনোলজি বিভাগের দুই সপ্তাহব্যাপী কর্মশালা শুরু

জোবায়ের কামাল, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে Training on Advanced Techniques in Biotechnology শীর্ষক দুই সপ্তাহব্যাপী কর্মশালা শুরু হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এই কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. আবুল হোসেন।

অনুষ্ঠানে বিভাগীয় সভাপতি অধ্যাপক মো. শরীফ হোসেনের সভাপতিত্বে উপ-উপাচার্য তাঁর বক্তব্যে এই আয়োজনকে স্বাগত জানান এবং এর সফলতা কামনা করেন। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. আব্দুল জববার হাওলাদার এবং বিভাগের সকল শিক্ষকমন্ডলী এবং শিক্ষার্থী উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

কর্মশালাটি যুক্তরাজ্যের মাইক্রোবায়োলজি সোসাইটির সহযোগিতায় ওউঋ প্রকল্পের আওতায় বাংলাদেশী সমন্বয়ক এবং অনুষ্ঠানের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক মোহাম্মদ শাহেদুর রহমান।

দুই সপ্তাহের এই প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকছেন যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লীডস এর রিসার্চ ফেলো ড. কিথ গ্রেহান ও ড. লি শেরি। এই প্রশিক্ষণ কর্মশালায় বায়োটেকনোলজির উন্নত প্রযুক্তি সম্পর্কে ছাত্রছাত্রীদের হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হবে। আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত এ আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে আছে বিভাগের বায়োটেক ক্লাব।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com