সোমবার, ২৩ Jul ২০১৮, ০৯:৫২ পূর্বাহ্ন

English Version


জাবিতে ভর্তি হতে আসা দুই শিক্ষার্থী আটক

জাবিতে ভর্তি হতে আসা দুই শিক্ষার্থী আটক



জোবায়ের কামাল, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুইজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃত ব্যক্তিদের আশুলিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষার লিখিত অংশের উত্তরপত্রে পরীক্ষার্থীদের বাংলা এবং ইংরেজীতে দুটি বাক্য লিখতে হয়। পরবর্তী সময়ে মোখিক পরীক্ষা পর ভর্তি হতে আসলে (২০ নভেম্বর) ওই বাক্য দুটি আবার লিখতে দেওয়া হয়। প্রাথমিকভাবে হাতের লেখার সঙ্গে মিল দেখে প্রকৃত পরীক্ষার্থী যাচাই করা হয়। কিন্তু তাদের হাতের লেখায় অমিল পাওয়া গেছে।

আটককৃতরা হলেন, বরিশালের বোয়ালিয়া থানার বাকেরগঞ্জের নোমানুল হক রিমন। তিনি বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদে (‘সি’ ইউনিট) ২৪তম স্থান লাভ করে জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তি হতে এসে শিক্ষকদের কাছে ধরা পড়েন। অপরজন নেত্রকোনা জেলার সদর থানার সীমান্ত দেবনাথ। তিনি বিজনেস স্ট্যাডিজ অনুষদে (ই ইউনিট) ১১৬তম হয়ে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে ভর্তি হতে এসে আটক হন।

বিজনেস স্টাডিজ অনুষদের ডিন নীলাঞ্জণ কুমার সাহা বলেন, ‘আটককৃত ভর্তিচ্ছু সাক্ষাৎকারে ধরা না পড়লেও সংশ্লিষ্ট বিভাগে তার হাতের লেখা যাচাই করলে উত্তরপত্রের সাথে গড়মিল পাওয়া যায়।’

প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, তাদের হাতের লেখা মেলেনি। তারা ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত থাকায় তাদেরকে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

এর আগে ভর্তি পরীক্ষার মৌখিক সাক্ষাতকারের (১২-১৪নভেম্বর) সময়ে জালিয়াতির অভিযোগে ১৪জনকে আটক করা হয়।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com