,

জাবি সায়েন্স ক্লাবের ৪র্থ গণিত অলিম্পিয়াড আগামীকাল

জোবায়ের কামাল, জাবি প্রতিনিধি# “সমস্যায় ভাবনা যত, গণিত নিয়ে ভাব ততো” এই শ্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সায়েন্স ক্লাবের ৪র্থ গণিত অলিম্পিয়াড আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সন্ধ্যা সাতটায় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের সভাপতি শাহরিয়ার কবির সোহাগ এ তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন,  প্রতি বছরের ন্যায় ঢাকা সহ তার আশেপাশের প্রায় অর্ধ শতাধিক বিদ্যালয়ের মাধ্যমিক পর্যায়ের তিন সহস্রাধিক শিক্ষার্থী নিয়ে  আগামী ২০  অক্টোবর এ গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকাল ৯টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন ক্লাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. খবির উদ্দিন । এ বছর প্রত্যেক শ্রেণি থেকে ১৫ জন করে মোট ৭৫ জন বিজয়ীকে পুরস্কৃত করা হবে । শনিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের মিলনায়তনে পুরস্কার বিতরন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

এদিকে এ গণিত অলিম্পিয়াড থেকে জাবির সাবেক উপাচার্য ও বিশিষ্ট বিজ্ঞানী অধ্যাপক ড. শরীফ এনামুল কবির ও বাংলাদেশ পরমানু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান নঈম চৌধুরীকে বাংলাদেশের বিজ্ঞান ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মননা প্রধান করা হবে ।

সংবাদ সম্মেলনে জাবিসাসের দপ্তর সম্পাদক নুর আলম হিমেলের সঞ্চলনায় ও কোষাধ্যক্ষ নিলয় মামুনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জাবি সাইন্স ক্লাবের সাবেক সভাপতি রাশেদুল ইসলাম রাজ, বর্তমান সাধারণ সম্পাদক সবুজ সরকার শুভ, সাংগঠনিক সম্পাদক ওয়ালীউল্লাহ সাদ, কোষাধ্যক্ষ মোস্তফা বিন বশির সহ আরো অনেকে।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com