,

আমাদের বিশ্ববিদ্যালয়, আমরাই পরিচ্ছন্ন রাখবো: জাবি ছাত্রলীগ

জোবায়ের কামাল, জাবি প্রতিনিধি # ‘আমাদের বিশ্ববিদ্যালয়, আমরাই পরিচ্ছন্ন রাখবো’ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ ‘পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান- ২০১৭’ বাস্তবায়ন করেছে। বুধবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে  এ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।
ছাত্রলীগ জাবি শাখার সভাপতি মো. জুয়েল রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের সঞ্চালনায় উদ্বোধনকালে উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের ধারণক্ষমতারও বেশি লোকের পদচারণা হয়েছে। তাই প্রত্যেকের নিজের বোধের জায়গা থেকে এমন সামাজিক কর্মকা- করা উচিত। যার মাধ্যমে আমাদের সবুজ ক্যাম্পাস আরও সুন্দর করে হয়ে উঠবে। তাই এমন মহৎ কাজের উদ্যেগ গ্রহণ করায় ছাত্রলীগকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান তিনি।
সভাপতির বক্তব্যকালে ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, আমরা ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীদের আবাসন সুবিধাসহ বিভিন্ন সহায়তা করেছি। এবং ভর্তি পরীক্ষার পরবর্তী সময়ে ক্যাম্পাস পরিষ্কার ও পরিচ্ছন্ন করারও দায়িত্ব নিয়েছি। এছাড়া মাদকমুক্ত ক্যাম্পাস গড়ার জন্য ছাত্রলীগ ভূমিকা রাখবে বলে প্রশাসনকে আশ্বস্থ করেন এবং মাদক সেবন ও মাদকচালান প্রতিহত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সহযোগিতা কমনা করেন।
জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম শ্রেনি স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা গত ৮ অক্টোবর শুরু হয়ে ১৭ অক্টোবর শেষ হয়। তারই পরবর্তী কার্যক্রম হিসেবে ক্যাম্পাসকে পরিষ্কার ও পরিচ্ছন্ন করার লক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এই উদ্যেগ গ্রহণ করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. আবুল হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ আহমদ, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com