,

রাবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি: ‘কর্মস্থলে মানসিক স্বাস্থ্য’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পালিত হয়েছে বিশ্ব মানসিক স্বাস্থ দিবস-২০১৭। দিবসটি উপলক্ষে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বিজ্ঞান ভবনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভার আগে বেলা ১১টার দিকে দ্বিতীয় বিজ্ঞান ভবনের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। মনোবিজ্ঞান বিভাগের সভাপতি ড. নাজমা আফরোজের সভাপতিত্বে ও বিভাগের অধ্যাপক ড. সাবিনা সুলতানার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন মনোবিজ্ঞান সমিতির কোষাধ্যক্ষ ও বিভাগের অধ্যাপক ড. মোহা. এনামুল হক, অধ্যাপক ড. মাহবুবা কানিজ কেয়া, বিভাগের সহকারী অধ্যাপক তানজির আহম্মদ তুষার, মো. নূরে আলম সিদ্দিকী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কর্মজীবনের অধিকাংশ সময় মানুষ কর্মস্থলে কাটান। ঠিকমত পদোন্নতি, বেতন-ভাতা, সুযোগ-সুবিধা প্রাপ্তসহ বিভিন্ন সময় বিভিন্নভাবে কর্মচারীরা মানসিক ভাবে নির্যাতনের শিকার হন। যার জন্য কর্মচারীদের মানসিক স্বাস্থ্যের উপর চাপ পড়ে। ফলে প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়। তাই কর্মচারীদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করে মানসিক চাপমুক্ত রাখতে হবে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com