,

রাবিতে শিক্ষক মারধরের ঘটনায় দ্রুত বিচার দাবিতে মানববন্ধন

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ) শিক্ষককে ছাত্র কর্তৃক মারধরের ঘটনায় সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর, আইবিএ’র পরিচালক ও ওই ঘটনার তদন্ত কমিটির প্রধানের কাছে স্মারকলিপি প্রদান করেন তারা। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইবিএ ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সম্মানিত শিক্ষক হাছানাত আলীকে লাঞ্ছিত করার অনেকদিন অতিবাহিত হলেও বিচারের ব্যাপারে এখনো কোন দৃশ্যমান অগ্রগতি নেই। ভবিষ্যতে এরকম ঘটনার যাতে পূনরাবৃত্তি না ঘটে সে জন্য হামলাকারী ছাত্রের দ্রুত বিচার ও শাস্তি চাই। গত ৪ অক্টোবর শিক্ষক মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়াকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটির অন্য সদস্যরা হলেন- আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান ও অর্থনীতি বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক ড. আবু শামস রেজাউল হাসান করিম বকশী।

মানববন্ধনে বিবিএ ১ম, ২য় এমবিএ ৯ম, ১০ম, ১৫তম ও ১৬তম ব্যাচের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, গত ২৫ সেপ্টেম্বর ইন্টার্নশিপ পেপারে স্বাক্ষর করা নিয়ে আইবিএ’র শিক্ষক অধ্যাপক হাছানাত আলীকে মারধর করে তারই ছাত্র আবু নাহিদ মো. হায়দার। ওইদিন বিকেলে নাহিদকে আটক করে পুলিশ। পরে রাতে ওই শিক্ষক মতিহার থানায় নাহিদের বিরুদ্ধে মামলা করেন। পরদিন ২৬ সেপ্টেম্বর নাহিদকে গ্রেফতার দেখানো হয়।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com