,

শিক্ষার বানিজ্যিকিকরণ বন্ধের দাবিতে রাবিতে সমাবেশ

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি: ১৯৬২ সালে ১৭ সেপ্টেম্বরের শিক্ষা দিবসের চেতনা ছাত্র সমাজের মাঝে ছড়িয়ে দিতে ও শিক্ষার বানিজ্যিকিকরণ বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। শিক্ষা দিবস উপলক্ষে রবিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তারা এ সমাবেশ কর্মসূচি পালন করে।

সমাবেশের আগে তারা তাদের দলীয় টেন্ট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশ থেকে বক্তারা শিক্ষা ক্ষেত্রে সকল বানিজ্যিকিকরণ বন্ধের দাবি জানান। ছাত্র আন্দোলনের ইতিহাস বুকে ধারন করে শিক্ষার অধিকার আদায় এবং শিক্ষার সকল সংকট মোকাবেলায় সবার সহযোগিতা কামনা করেন।

সমাবেশে ছাত্র ইউনিয়নের সদস্য শাকিলা খাতুনের সঞ্চালনায় বক্তব্য দেন, রাজশাহী জেলা সংসদের সভাপতি প্রান্ত প্রতিম পা-ে, রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি এ এম শাকিল হোসেন, সাবেক সভাপতি মিনহাজুল আবেদীন প্রমুখ। প্রসঙ্গত, ১৯৬২ সালের এই দিনে পাকিস্তানি শাসন ও শোষণ ও শিক্ষা সংকোচন নীতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে শহীদ হন ওয়াজিউল্লাহ, গোলাম মোস্তফা, বাবুলসহ আরো অনেকেই। তাদের স্মরনে এই দিনটিকে শিক্ষা দিবস হিসেবে পালন করা হয়।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com