,

রাবিতে চলছে ‘দ্যা লাভার’ নাটকের প্রদর্শনী

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রদর্শিত হচ্ছে ইংরেজী নাটক ‘দ্যা লাভার’। গতকাল সন্ধ্যা ৭টা থেকে শুরু হওয়া এ নাটকটি চলবে আগামী মঙ্গলবার পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনে নাট্যকলা বিভাগের থিয়েটার ল্যাবে নাটকটি প্রদর্শিত হচ্ছে প্রতিদিন সন্ধ্যা ৭টায়। ইংরেজী নাট্যকার, পরিচালক ও অভিনেতা হ্যারোল্ড পিন্টার রচিত এ নাটকটিতে পরিচালনা করছেন নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক সুখন সরকার।

নাটকটিতে প্রধান তিনটি চরিত্র রিচার্ড এন্ড ম্যাক্স, সারাহ, জন এর পরিবর্তে অভিনয় করেছেন যথাক্রমে জব্বার চন্দ্র রায়, শারমিন আক্তার রাণী, হাসিবুল হাসান দিপ্ত। এছাড়াও অভিনয় করেছেন আশরাফিয়া ইসলাম তোসিবা, শাওন দাস, সৌরভ রয়, সাবিহা সুলতানা বর্ষা, পার্থ শারথি ও সঞ্চিতা রায়।

নাটকটিতে দেখানো হয়, লাভার হিসেবে তার স্বামীই তার সাথে অভিনয় করে। কিন্তু স্ত্রী সারাহ তা কোনো ভাবেই বুঝতে পারে না। সারাহ তার স্বামীকে তার লাভারের কথা বলে যে আমার একটি লাভার আছে সে প্রতিদিন বিকালবেলা আমার কাছে আসে। হলিহকে বসে আমার সাথে সময় কাটায় এবং সে আমাকে অত্যন্ত ভালোবাসে। কিন্তু লাভার যে তার স্বামী নিজেই। তাই স্বামী রিচার্ড স্ত্রীকে বিভিন্নভাবে বলার চেষ্টা করে তার লাভার তার কছে কিভাবে সময় কাটায়। তাকে ভালোবাসে কিনা।এদিকে স্বামী রিচার্ড বলে তারও একটা লাভার আছে। তাই তাদের দাম্পত্য জীবনে চলে ব্যাপক মনোমালিন্য ও কলহ। একসময় স্ত্রী সারাহ তার লাভারকে নিয়েই সময় কাটাতে স্বাচ্ছন্দবোধ করে। কিন্তু সেই লাভারটিই ছিলো তার স্বামী রিচার্ড। জানতে চাইলে নাটকটির পরিচালক বিভাগের সহকারী অধ্যাপক সুখন সরকার বলেন, তাদের ১০ বছরের দাম্পত্য জীবনে কোন সন্তান নেই। এতে তারা হতাশায় ভোগে। পরকীয়া না করেও যে দাম্পত্য জীবনে হতাশাগ্রন্থ পরিবার পুনরায় জীবন শুরু করতে পারে এখানে আমি তাই বুঝাতে চেয়েছি।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com