,

নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘লোককইন্যা রুপবান’

মেহেদী জামান লিজন, বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ ঐতিহ্যবাহী লোককাহিনি রহিম-রুপবান পালা অবলম্বনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনাবিদ্যা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জুয়েল কান্তির ক্যান্সারে আক্রান্ত বাবার চিকিৎসার জন্য শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী চ্যারিটি শো নাটক ‘লোককইন্যা রূপবান’র প্রদর্শনী। বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের প্রযোজনায় নাট্যকলা স্টুডিও থিয়েটার হলে নাটকটি প্রদর্শিত হবে।

আজ (২ আগস্ট) বুধবার বিকালে  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের জন্য প্রদর্শিত হবে একটি শো এবং ৩ আগস্ট (বৃহস্পতিবার) বিকাল ৩টায় সাধারণ শিক্ষার্থীদের জন্য নাটকটির প্রদর্শনী চলবে।

নাট্যকলা বিভাগের প্রভাষক ও নাটকটির নির্দেশক ড. মোঃ কামাল উদ্দীন বলেন, আবহমান বাংলার লোককাহিনি রহিম-রূপবান অবলম্বনে নির্মিত হয়েছে লোককইন্যা রূপবান। জীবন-যৌবনের দ্বান্দ্বিকতায় পড়ে রূপবান তার আপন যৌবনকে বিসর্জন দিয়ে জীবনকে জয়ী করেছিল। উত্তরাঞ্চলের কুশান গান ও অন্যান্য ঐতিহ্যবাহী বাংলা লোকনাট্যাঙ্গিকের মিশ্রণে নির্মাণ করা হয় নাটকটি। ঐতিহ্যের ধারায় বর্ণনা, নৃত্য, গীত, বাদ্য, অভিনয়, ইত্যাদি লোককইন্যারূপবান নাট্যের অপরিহার্য আঙ্গিকরূপে বিবেচিত হয়েছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com