,

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘এফ’ ইউনিটের ফলাফলে ১ম ১০ জনের কেউই নেই মেধা তালিকায়

মোঃ রাজন আমান,কুষ্টিয়া জেলা প্রতিনিধি# ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর কাছে এ ফলাফল হস্তান্তর করেন ‘এফ’ ইউনিট পুনঃভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মনিরুজ্জামান।

তবে বাতিল হওয়া ১ম বারের ভর্তি পরীক্ষায় যারা ১ম থেকে ১০ম স্থান অধিকার করেন তাদের কেউই এ পরীক্ষায় প্রকাশিত ফলাফলে মেধা তালিকায় নেই। উক্ত প্রকাশিত ফলাফল বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, গতবারের মেধা তালিকায় ১ম স্থানে থাকা শিক্ষার্থী এবার হয়েছে ৪১৫তম। এছাড়া প্রথম পরীক্ষায় এমসিকিউ টেস্টে ৬২ নম্বর পেলেও এবার এ শিক্ষার্থী পেয়েছেন মাত্র ৩৫ নম্বর। অনুরুপভাবে ২য় স্থানে থাকা শিক্ষার্থী ৪৭৮তম এবং ৩য় স্থানে থাকা শিক্ষার্থী ৫৮৩তম হয়েছেন। এছাড়া বাতিল হওয়া পরীক্ষার ৪র্থ ও ৫ম স্থান অধিকারীসহ ১ম দশজনের ৫জনই ফেল করেছেন বলে ফলাফলে জানা গেছে।

গত বৃহস্পতিবারে অনুষ্ঠিত এ পরীক্ষায় মোট ১ হাজার ১১৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৬৭৮ জন পাশ করেন। তাদের মধ্য থেকে ‘এ’ ইউনিটের ২ বিভাগের (গণিত ও পরিসংখ্যান) ১০০ আসনের বিপরীতে ১ম ১০০ জনকে মেধা তালিকায় রাখা হয়েছে। এছাড়া ১০১-২০০ পর্যন্ত পরবর্তী ১০০ জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে। এদিক থেকে ১ম ১০জনের কেউই মেধা তালিকায় নেই বলে জানা যায়।

ইসলামী  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও উপাচার্য অধ্যাপক ড. আসকারী আমাদের ভ্রাম্যমাণ প্রতিনিধি কে বলেন, প্রকাশিত এ ফলাফলে আবারও প্রমাণিত হলো যে, আগের পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে। এছাড়া আজকের এ পুনঃভর্তি পরীক্ষা ও ফলাফল প্রকাশের মাধ্যমে ইবিতে স্বচ্ছতা, জবাব দিহিতা এবং মেধা প্রতিষ্ঠার সুযোগ আরও প্রতিষ্ঠিত হলো।

তিনি আরো বলেন, প্রথম পরীক্ষায় ভর্তি হওয়া অধিকাংশ শিক্ষার্থীই মেধা তালিকায় স্থান পায়নি।

উক্ত ভর্তি পরীক্ষার ফলাফল ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইট www.iu.ac.bd-এ পাওয়া যাবে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com