,

নারী শিক্ষায় হযরত আয়শার (রা.) জীবনী রাখার দাবি ড. জাফরুল্লাহ চৌধুরীর

নারী শিক্ষার জন্য হযরত আয়শার (রা.) জীবনের মূল্যবান সময়ের কথা পাঠ্যপুস্তকে রাখার দাবি জানান গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. জাফরুল্লাহ চৌধুরী। তিনি পাঠ্যপুস্তকে শেখ মুজিবুর রহমানের পাশাপাশি মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী এবং জিয়াউর রহমানের জীবনী রাখারও আহ্বান জানান।  রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলাম বিরোধী শিক্ষানীতি বাতিল ও বিতর্কিত পাঠ্যসূচি সংশোধনের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনের আয়োজন করে আদর্শ নাগরিক আন্দোলন।
 
ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, “দেশের মাদ্রাসা শিক্ষার আধুনিকায়ন করা দরকার। শুধু ‍আরবি শিক্ষা নয় তার সঙ্গে বাংলা, ইংরেজী, অংকসহ সব শিক্ষায় তাদের শিক্ষিত করে ‍তুলতে হবে। এর ফলে ইসলাম নিয়ে এক শ্রেণির অযথা সমালোচনা কমে যাবে।” জাফরুল্লাহ বলেন, “বাংলাদেশে ৯০ ভাগ মানুষ মুসলমান। এদেশে অন্যান্য সংখ্যালঘুরাও রয়েছে। তার মানে এই না যে আমরা সংখ্যালঘুদের ওপর নির্যাতন করবো। কারণ ইসলাম একটি শান্তির ধর্ম। তবে এ ক্ষেত্রে বিতর্কিত শিক্ষানীতির মাধ্যমে মুসলমানদের ইতিহাস ঐতিহ্য ধ্বংস করে দেয়া যাবে না। তাই সরকারের উচিত এ শিক্ষানীতি বাস্তবায়ন  না করা।”
 
তিনি বলেন, “ভারতীয় অপসংস্কৃতি দেশে প্রচারের ফলে যেমন আমাদের নিজস্ব সংস্কৃতি বিলিন হয়ে যাচ্ছে, ঠিক তেমনি শিক্ষানীতি বাস্তবায়ন হলে ধর্মীয় মূল্যবোধ শিক্ষার্থীদের কাছ থেকে দূরে চলে যাবে।” মানববন্ধনে আরো বক্তব্য দেন, আদর্শ নাগরিক আন্দোলনের আহ্বায়ক মাহমুদুল হাসান, জাতীয়তাবাদী দলের নির্বাহী কমিটির সদস্য অ্যাড. আবেদ রেজা, খেলাফত আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা মুজিবুর রহমান প্রমুখ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com