বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৩৭ অপরাহ্ন

English Version
নারায়ণগঞ্জে প্রধান শিক্ষক শ্যামল কান্তি স্বপদে বহাল

নারায়ণগঞ্জে প্রধান শিক্ষক শ্যামল কান্তি স্বপদে বহাল



নারায়ণগঞ্জে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগের প্রমাণ মেলেনি তাই স্বপদে বহাল রাখা হয়েছে তাকে–জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৃহস্পতিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিটিউট অডিটরিয়ামে শিক্ষক লাঞ্ছনা বিষয়ে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে তিনি এ কথা বলেন। এজন্য তাকে স্বপদে বহাল রেখে স্কুল পরিচালনা কমিটি বাতিল করেছে শিক্ষা মন্ত্রণালয়–একই সঙ্গে জেলা প্রশাসককে প্রধান করে নতুন কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ধর্ম নিয়ে কটূক্তির যে অভিযোগ তোলা হয়েছে তার কোনো প্রমাণ মেলেনি– বরং ওই স্কুল পরিচালনা কমিটির বিরুদ্ধে অদক্ষতা, অযোগ্যতার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। তাই ওই কমিটি বাতিল করে করা হয়েছে। একই সঙ্গে বরখাস্ত হওয়া ওই শিক্ষককে স্বপদে পুর্নবহালেরও নির্দেশনা দেয়া হয়েছে।’

তবে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ তুলে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লোক জড়ো করে ওই শিক্ষককে অপদস্ত করার বিষয়ে তদন্ত প্রতিবেদনে স্পষ্ট করে কিছু বলা হয়নি। এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, এটি প্রাথমিক প্রতিবেদন— এই প্রতিবেদন পর্যালোচনা করে অন্যান্য সিদ্ধান্ত নেয়া হবে। তবে জনসমক্ষে শিক্ষককে লাঞ্ছনার ঘটনায় দোষীদের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পদক্ষেপ নেবে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com