,

শাবিতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত ভর্তি পরীক্ষার্থী

দেলোয়ার হোসেন, শাবিপ্রবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে এসে ঘুরেফেরা করার সময় আগন্তুক ছিনতাইকারীর ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন আফজাল হোসেন ফাহিম নামের এক শিক্ষার্থী।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলের পাশের টিলায় এ ঘটনা ঘটে বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দীন আহমেদ জানান।

আহত আফজাল হোসেন ফাহিমকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ফাহিম ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার আবু বকর সিদ্দিকের ছেলে।

আগামী ১৮ নভেম্বর অনুষ্ঠেয় এ ইউনিটের ও বিকেলে বি ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে বৃহস্পতিবার সকালেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসেন ফাহিম।
উক্ত ঘটনার প্রত্যক্ষদর্শী সৈয়দ মুজতবা আলী হলের আবাসিক শিক্ষার্থী সৈয়দ বাপ্পী বলেন, “ওই শিক্ষার্থী হলের আশেপাশের টিলা ঘুরে দেখছিল। এ সময় কয়েকজন যুবক এসে তার ফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। এসময় বাধা দিতে চাইলে তারা তাকে কুপিয়ে টিলায় ফেলে চলে যায়। পরে আমি তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই।
ফাহিমের বাম পায়ে বেশি জখম হয়েছে। তাছাড়া কোমরেও আঘাতের চিহ্ন রয়েছে।
জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম বলেন, “ঘটনা জানতে পেরেছি। ছিনতাইকারীদের খুঁজে দ্রুত ব্যবস্থা গ্রহণ নেওয়া হবে।”
গত কয়েকমাস ধরে বিশ্ববিদ্যালয় এলাকায় নিয়মিত ছিনতাইয়ের ঘটনা ঘটছে। ছিনতাইয়ের শিকার ১৭ শিক্ষার্থী জালালাবাদ থানায় সাধারণ ডায়েরি করেছেন বলে ওসি জানান। তবে শাবিপ্রবির শিক্ষার্থীদের সাথে গত কয়েকমাসের ছিনতাই এর ঘটনায় শিক্ষার্থীদের মাঝে ভয় বিরাজ করছে এবং পুলিশের নিরাপত্তা প্রদানে সন্তুষ্ট নয় সাধারণ শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল রোমান বলেন, “শনিবারে ভর্তি পরীক্ষা, ক্যাম্পাসে পরীক্ষার্থীরা আসতেছে, অনেকেই হলে অবস্থান নিচ্ছে, এছাড়াও বিশ্ববিদ্যালয়ের আশেপাশের ম্যাস ছাড়াও আত্মীয় বাসায় উঠছে পরীক্ষার্থীরা। যদি প্রশাসন সবার নিরাপত্তা না দিতে পারে তবে এখানে বিশ্ববিদ্যালয় এবং সিলেটের সম্মান নিয়ে প্রশ্ন উঠবে।”

 

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com