,

ডীনস্ এ্যাওয়ার্ড পেলেন রাবির দুই শিক্ষক

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি # গবেষণাকর্মে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বিজ্ঞান অনুষদের দুইজন শিক্ষককে ‘ডীনস্ এ্যাওয়ার্ড ২০১৬’ প্রদান করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় অনুষদের সভাকক্ষে অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন তাদের এই পুরস্কার প্রদান করেন। এ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিজানুর রহমান এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের ড. সৈয়দ রাসেল কবির।

ড. মিজানুর রহমান ফিজিক্যাল ও ম্যাথমেটিক্যাল সায়েন্সেস ক্যাটাগরি থেকে এবং কেমিক্যাল ও বায়োকেমিক্যাল সায়েন্সেস ক্যাটাগরি থেকে প্রফেসর সৈয়দ রাসেল কবির এই পুরস্কার লাভ করেন। ড. রহমান বৈশ্বিক স্বাস্থ্যনীতি এবং ড. কবির ক্যানসার প্রতিরোধী ঔষধ ও প্রোটিন বায়োকেমিস্ট্রি বিষয়ে গবেষণা করেন।

বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও ইউজিসি প্রফেসর সুব্রত মজুমদার। অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলির পক্ষে গণিত বিভাগের সভাপতি প্রফেসর মো. ওয়াজেদ আলী প্রামাণিক বক্তব্য দেন। অনুষ্ঠানটি প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের প্রফেসর মো. খালেদ হোসেন ও রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. বিলকিস জাহান লুম্বীনী উপস্থাপনা করেন।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com