মঙ্গলবার, ১৯ Jun ২০১৮, ১০:১৬ অপরাহ্ন



রাবিতে চারদিন ব্যাপী বার্ষিক চারুকলা প্রদর্শনীর উদ্বোধন

রাবিতে চারদিন ব্যাপী বার্ষিক চারুকলা প্রদর্শনীর উদ্বোধন



রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চারদিন ব্যাপী বার্ষিক চারুকলা প্রদর্শনীর আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা ভবনের সামনে এ প্রদর্শনীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নিশিতা চাকমার সঞ্চালনায় চারদিন ব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক ঋতেন্দ্র কুমার শর্ম্মা ও বার্ষিক চারুকলা প্রদর্শনীর আহবায়ক অধ্যাপক ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এম আব্দুস সোবহান বলেন, ‘পৃথিবীর সবকিছুর ভিতরেই কলা আছে। এমনকি পড়াশোনার ভিতরেও কলা-কৌশল আছে। বই পড়ে আনন্দ পাওয়ার মত কৌশল সবাই জানে না। যারা চারুকলায় পড়াশোনা করেন তাদের মন অন্যদের থেকে সুন্দর ও পরিচ্ছন্ন । এরা তাদের সৃষ্টি দিয়ে অন্যদের হৃদয়কে আকৃষ্ট করে।’

অনুষ্ঠানে অধ্যাপক ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার বলেন, ‘এই বার্ষিক চারুকলা প্রদর্শনীতে সারা বছরে যে কাজ গুলো করা হয়েছে সেখান থেকে শ্রেষ্ঠ কর্মগুলো বাছাই করে এখানে প্রদর্শন করা হবে।’ উদ্বোধনী অনুষ্ঠানের শেষে বিভাগের সেরা শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও সদনপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। প্রসঙ্গত, রাবিতে এই প্রথম বার্ষিক চারুকলা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। তবে এরপর থেকে প্রতি বছরই এই প্রদর্শনীর আয়োজন করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com