,

সংবাদ প্রকাশের জের

তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদের রাবি সাংবাদিকদের মানববন্ধন

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কর্মরত এক সাংবাদিকসহ রাজশাহীর তিন সাংবাদিকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের দুই নেতার দায়ের করা মানহানির মামলার প্রতিবাদে এবং মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকবৃন্দ। রবিবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, তিন সাংবাদিকের বিরুদ্ধে যে মানহানির মামলা করা হয়েছে তা হয়রানিমূলক, উদ্দেশ্যপ্রণোদিত ছাড়া আর কিছু নয়। ওই প্রতিবেদনটি করা হয়েছে শুধু স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের করা একটি প্রতিবেদন থেকে। সাংবাদিকরা শুধু একটি প্রকাশ করেছে। যদি মামলা করতেই হতো তাহলে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের করা ওই প্রতিবেদনের বিরুদ্ধে মামলা করা হয়নি কেন। ছাত্রলীগের উদ্দেশ্যে বক্তারা বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে মামলা ও হামলা করে তাদের কলম দমিয়ে রাখা যাবে না। এতে তাদের কলম আরো ধারালো হবে। ছাত্রলীগের দায়ের করা এই মামলাকে উদ্দেশ্যমূলক ও হয়রানিমূলক উল্লেখ করে এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একইসাথে এই মামলা প্রত্যাহারের দাবিও জানান বক্তারা।

মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজ রনির সঞ্চালনায় বক্তব্য দেন রাবি সাংবাদিক সমিতির সহ-সভাপতি মোস্তাফিজ মিশু, উপদেষ্টা রফিকুল ইসলাম, রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ খান, সাধারণ সম্পাদক হুসাইন মিঠু, রাবি প্রেসক্লাবের সভাপতি তাসলিমুল আলম তৌহিদ, সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ প্রমুখ। প্রসঙ্গত, গত ৯ ও ১০ নভেম্বর রাবি ও রুয়েটের ৪৪জন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীর বিরুদ্ধে ইয়াবা চক্রে জড়িত থাকার খবর গণমাধ্যমে প্রকাশ হয়। ওই চক্রে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ১১ নেতাকর্মীর জড়িত থাকার অভিযোগ পাওয়া যায়। এরই প্রেক্ষিতে ছাত্রলীগের দুই নেতা তিন সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com