,

বাকৃবিসাসের তিব্র নিন্দা ও প্রতিবাদ

সংবাদ প্রকাশের জেরে রাজশাহীতে তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলা

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ইয়াবা চক্রের বিষয়ে সংবাদ প্রকাশের জেরে রাজশাহীতে তিন সাংবাদিকের নামে ছাত্রলীগের দুই নেতার করা মামলার তীব্র নিন্দা, প্রতিবাদ ও মামলা প্রত্যহারের দাবি জানিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বাকৃবিসাস)। আজ রবিবার দুপুরে বাকৃবিসাসের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৯ নভেম্বর এসএ টিভিতে ‘ইয়াবা চক্রে জড়িত রাবি রুয়েটে শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ ও ১০ নভেম্বর দৈনিক যুগান্তরে ‘রাবি রুয়েটে ইয়াবা ব্যবসায় ৪৪ শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এটি স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের মাদক অধিশাখার তথ্যসূত্র অনুযায়ী তৈরি করা একটি প্রতিবেদন। এছাড়াও বেশ কিছু স্থানীয় ও অনলাইন গণমাধ্যমেও সংবাদটি প্রকাশ করা হয়েছে। তা সত্ত্বেও ব্যক্তিগত আক্রশ থেকে সংবাদ প্রকাশের জেরে তিন সাংবাদিকের বিরুদ্ধে রাবি ছাত্রলীগের একজন সহ-সভাপতি, একজন সাংগঠনিক সম্পাদক মানহানির মামলা করেছেন। তা উদ্দেশ্য প্রণোদিত, ভিত্তিহীন ও হয়রানিমূলক। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বাকৃবিসাস) এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। বিজ্ঞপ্তিতে মামলা প্রত্যাহারের দাবিও জানানো হয়।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর এসএ টিভিতে ‘ইয়াবা চক্রে জড়িত রাবি ও রুয়েটের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ এবং ১০ নভেম্বর দৈনিক যুগান্তরে ‘রাবি ও রুয়েটে ইয়াবা ব্যবসায় ৪৪ শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ শিরোনামে সংবাদ প্রচারিত ও প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার এসএ টিভির রাজশাহী ব্যুরো প্রধান জিয়াউল গনি সেলিম, ক্যামেরা পারসন আবু সাঈদ ও দৈনিক যুগান্তরের রাবি প্রতিনিধি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি (রাবিসাস) হাসান আদিরেব বিরুদ্ধে ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় মানহানি মামলা দায়ের করেন রাবি ছাত্রলীগের সহ-সভাপতি রবিউল আউয়াল মিল্টন ও সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com