মঙ্গলবার, ১৭ Jul ২০১৮, ১২:২৫ পূর্বাহ্ন

English Version
সংবাদ শিরোনাম :


এবার রাবি শিক্ষক অধ্যাপক মুহাম্মদ হাসান ইমামকে চিঠিতে মৃত্যুর হুমকি

এবার রাবি শিক্ষক অধ্যাপক মুহাম্মদ হাসান ইমামকে চিঠিতে মৃত্যুর হুমকি



জি.এ. মিল্টন # রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহাম্মদ হাসান ইমামকে চিঠিতে মৃত্যুর হুমকি দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় ওই শিক্ষকের নিজ বিভাগীয় চেম্বারের দরজার হাতলে রাখা একটি খামের মধ্যে বেনামী চিঠিটিতে এ হত্যার হুমকি দেয়া হয়। চিঠিতে লেখা হয়, ‘মুক্তিযুদ্ধের খণ্ডচিত্র নয়, এবার আপনার নিজের খণ্ড-বিখণ্ড দেহ চিত্রের জন্য প্রস্তুত থাকবেন। আর খামের উপরে লেখা ছিলো ‘লাল বার্তা’। অধ্যাপক হাসান ইমাম ২০১৫ সালে সাপ্তাহিক বিচিত্রার আলোকে ‘মুক্তিযুদ্ধের খণ্ডচিত্র’ নামে একটি বই সংকলন করছেন।

হুমকির ঘটনায় দুপুর আড়াটার দিকে নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই শিক্ষক। এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষক অধ্যাপক হাসান ইমাম জানান, সকাল ১০টার দিকে মমতাজ উদ্দিন কলা ভবনে আমার চেম্বারে দরজার হাতলের সঙ্গে একটি খাম দেখি। খামের উপরে কোনো ঠিকানা নেই। খামের উপর লাল কালিতে শুধু ‘লাল বার্তা’ লেখা এবং খামের দুই পাশে দুইটি ক্রস চিহ্ন দেয়া। খামের মধ্যে এক লাইনে লেখা একটি চিঠি দেখতে পায়।

চিঠিতে ‘মুক্তিযুদ্ধের খণ্ডচিত্র নয় এবার আপনার নিজের খণ্ড-বিখণ্ড দেহ চিত্রের জন্য প্রস্তুত থাকবেন লেখা। এরপরে আমি বিভাগীয় সভাপতিকে ঘটনাটি জানাই। এই হত্যার হুমকি দেয়ার ঘটনায় বিভাগের সভাপতিসহ অন্যান্য শিক্ষকরা উদ্বেগ প্রকাশ করেছেন।
latter
বিভাগ সূত্রে জানা গেছে, অধ্যাপক মোহাম্মদ হাসান ইমাম সাধারণ একাডেমিক বিষয়গুলো নিয়ে বেশি মগ্ন থাকতেন। এছাড়াও বিভিন্ন ধরনের বই লিখেছেন তিনি। তার লেখা উল্লেখযোগ্য বইগুলোর মধ্যে রয়েছে ‘উন্নয়ন-অনুন্নয়ন’ ‘বাংলাদেশের গ্রাম’ ‘আধুনিক সমাজ বিজ্ঞানের তত্ত্ব’ ‘সামাজিক গবেষণা পদ্ধতি’ প্রভৃতি। এদিকে নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরিতে (জিডি) তিনি উল্লেখ করেন, ‘এই হত্যার হুমকির ঘটনায় আমিসহ আমার পরিবারে সবাই নিরাপত্তায়হীনতায় ভুগছি। তাই আমি আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে আমিসহ আমার পরিবারের নিরাপত্তা দাবি করছি।’

জিডির বিষয়ে মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) অশোক চৌহান জাগো নিউজকে জানান, ‘হুমকিপ্রাপ্ত ওই শিক্ষক দুপুর আড়াইটার সময় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। তার নিরাপত্তার ব্যবস্থা করা হবে।’

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com