,

রাবি শিক্ষক হত্যা : হরতাল, ছুটি উপেক্ষা করে আন্দোলন

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদে জামায়াতের হরতাল ও গ্রীষ্মকালীন ছুটি উপেক্ষা করে আন্দোলন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা। ছুটিতেও আন্দোলনের ঘোষণা। হত্যার ১৬ দিনেও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

রোববার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে ইংরেজী বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা যোগ দেয়। মানববন্ধনে প্রানিবিদ্যা বিভাগের অধ্যাপক আনন্দ কুমার সাহা স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষককে নিশংসভাবে হত্যার ১৫ দিন পরেও সরকারের উচ্চ মহলের কর্মকর্তারা এখানে আসেননি। যেখানে তাদের ঘটনার পরদিন আসা উচিত ছিল।’

তিনি আরো বলেন, ‘আপনাদের কাছে মামলার অগ্রগতি সমপর্কে জানতে চাইলে আপনারা বলেন, তদন্তের স্বার্থে এখনই কিছু বলা যাচ্ছে না। তাহলে আপনাদের সময় হবে কবে? আপনাদের আর কত লাশ লাগবে?’ মানববন্ধনে আরো বক্তব্য দেন সমিতির সভাপতি অধ্যাপক শহীদুল্লাহ্, সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ্ আজম, ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র এবং ফলিত রাসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের প্রভাষক দিলীপ কুমার সরকার।

মানববন্ধন শেষে সেখানে থেকে একটি মৌন মিছিল বের করে ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদুল্লাহ্ কলা ভবনের সামনে ‘মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চ’-এ (অধ্যাপক রেজাউলের ডাক নাম মুকুল) এসে সমাবেশ করে। সেখানে বক্তব্য রাখেন বিভাগের সভাপতি মাসউদ আখতার ও বিভাগের শিক্ষার্থী অনিমা চৌধুরী।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com