,

শিক্ষক হত্যাকান্ডের দ্রুত বিচারের দাবি বিভাগের

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকীর হত্যাকারীদের বিচার ‘দ্রুত বিচার ট্রাইব্যুনাল’ গঠনের মাধ্যমে হত্যাকান্ডের দ্রুত বিচার দাবি জানিয়েছে বিভাগের শিক্ষকরা। রোববার দুপুর ১টায় শহীদুল্লাহ কলা ভবনে ইংরেজি বিভাগ আয়োজিত  এক সংবাদ সম্মেলন মাধ্যমে এ দাবি জানানো হয়।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ হত্যাকা-ের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রোববার থেকে তিনদিন ক্লাশ-পরীক্ষা বর্জন ও পূর্ণদিবস কর্মবিরতি পালন এবং সপ্তাহব্যাপী মানববন্ধন কর্মসূচি গ্রহণ করেছে ইংরেজি বিভাগ। কর্মসূচির অংশ হিসেবে সোমবার অধ্যাপক সিদ্দিকী স্মরণে বিভাগে শোকসভা অনুষ্ঠিত হবে।  

সংবাদ সম্মেলনে ইংরেজি বিভাগের সভাপতি ড. এএফএম মাসউদ আখতার বলেন, অধ্যাপক সিদ্দিকী কোনো রাজনৈতিক মতাদর্শের অনুসারী ছিলেন না। সাংস্কৃতিক অঙ্গণে তার বিচরণ ছিল। আমরা এ হত্যাকা-ের সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। আর এক্ষেত্রে আমরা প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অধ্যাপক সিদ্দিকী ব্লগার ছিলেন না। কারণ তিনি যে ধরনের লেখালেখি করতেন তাতে কোনো ধর্মকে হেয় করার মতো কোনো বিষয় ছিল না। আর ব্লগিং করতে যে ধরনের কম্পিউটার জ্ঞান দরকার হয় তা অধ্যাপক সিদ্দিকীর ছিল না। তাই আইএস’র এ হত্যাকান্ডের দায় স্বীকারের সঙ্গে বিষয়টি আমরা মিলাতে পারছি না। আইএস তাকে হত্যা করতে পারে এর কোনো কারণ আমরা খুঁজে পাই না। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ, অধ্যাপক শেহনাজ ইয়াসমীন, অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, মো. জহুরুল ইসলাম, মো. শহীদুর রহমান প্রমুখ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com