ঢাবি উপাচার্যের বাস ভবনের সামনে আগুন, আহত ৫০

ঢাবি উপাচার্যের বাস ভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা রোববার দিবাগত রাত দেড়টায় আগুন ধরিয়ে দেয়। এ সময় তারা বাস ভবনের শোয়ার ঘর থেকে বাথরুম, রান্নাঘরসহ সবখানে ভাঙচুর চালায়। বাস ভবনের সামনে থাকা গাড়িতে অগ্নিসংযোগ করে আন্দোলনকারীরা। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এই ঘটনার পর উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, যারা হামলা করেছে তারা ছাত্র হতে পারে না। তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্র না, মুখোশধারী, বহিরাগত। আর কারা হামলা করেছে তা আপনারা জানেন, দেখেছেন। ঘটনার পর পরই সেখানে গেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। আন্দোলনকারী ছাত্রদের সঙ্গে আলোচনা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি। এদিকে মধ্যরাতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে টিএসসির ভেতরে ঢুকিয়ে দিয়েছে ছাত্রলীগ কর্মীরা। পরে র‌্যাব এবং পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি শান্ত হয়।

এর আগে পূর্বঘোষিত কর্মসূচি মতে দুপুর থেকে চারুকলার সামনে জড়ো হতে থাকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। বিকেল সোয়া তিনটার দিতে তারা শাহবাগ মূলসড়ক অবরোধ করে। পরে রাত আটটার দিকে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান, টিয়ারশেল, রাবার বুলেট ও লাঠিচার্জ শুরু করে। শুরু হয় ধাওয়া পাল্টাধাওয়া। থেমে থেমে এ সংঘর্ষ চলতে থাকে গভীর রাত পর্যন্ত। এ ঘটনায় প্রায় অর্ধশত আহত হয়েছে বলে ঢামেক সূত্রে জানা গেছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com