,

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মনিরুজ্জামান মিঞা আর নেই

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মনিরুজ্জামান মিঞা মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমাবার দুপুরে তিনি মারা যান বলে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শাইরুল কবির খান নিশ্চিত করেছেন। মনিরুজ্জামান মিঞার ভাই এম আসাদুজ্জামান জানান, বনানীতে বাবার কবরে তাকে মঙ্গলবার দাফন করা হবে। আজ সোমবার মরদেহ হিমাগারে থাকবে। তার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন।
 
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের প্রভাষক হিসেবে শিক্ষকতা জীবন শুরু করেছিলেন।  বিএনপি সূত্রে জানা গেছে, সোমবার দুপুর পৌনে ১২টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৩ বছর।  মনিরুজ্জামান মিঞা ১৯৯০ সালের ২৪ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগ দেন। ১৯৯২ সালের ৩১ অক্টোবর বিএনপি সরকারের সময় তাকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সরিয়ে সেনেগালের রাষ্ট্রদূত করা হয়।
 
তিনি ব্যক্তিজীবনে চিরকুমার ছিলেন। পাঁচ ভাই-এক বোনের মধ্যে তিনি তৃতীয়। তার বাবা মোদ্দাছের হোসেন ছিলেন স্কুল শিক্ষক, মা আনোয়ারা খাতুন ছিলেন গৃহিণী। পরে তার পরিবার চাঁপাইনবাবগঞ্জ জেলায় স্থায়ী হয়।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com