,

যাঁরা ৭ মার্চের ভাষণ নিষিদ্ধ করেছিলেন, এঁরাই তো তাঁরা : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরকে ইঙ্গিত করে বলেছেন, ‘এঁরাই তো তাঁরা, যাঁরা ৭ মার্চের ভাষণ নিষিদ্ধ করেছিলেন।’ রোববার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জুয়াও তাবাজারা ডি অলিভিরা জুনিয়রের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ‘গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল নাগরিক সভা হয়েছে। এটা দলীয় সভা ছিল না, ছিল সবার জন্য সভা। বিএনপির মহাসচিব বলেছেন, ইউনেসকোর স্বীকৃতি আনন্দের ব্যাপার। তাও কষ্ট করে বলেছেন। এমনভাবে বলেছেন যে না বলে পারা যায় না। অথচ এঁরাই তো তাঁরা, যাঁরা ৭ মার্চের ভাষণ নিষিদ্ধ করেছিলেন।’ তিনি বলেন, ‘গতকালের সমাবেশে হাজার হাজার, লাখ লাখ লোক এসেছিলো। আমি অবাক হয়ে গেলাম ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্কুল, কলেজের শিক্ষক, সমাবেশে এসেছেন। এমন কোনো জায়গা নেই যে বিএনপি সেখানে ছোট করার চেষ্টা করে নি, জাতিকে ছোট করে নি।’

বাণিজ্যমন্ত্রী মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফেরত পাঠানো সহজ হবে না বলে মন্তব্য করে বলেন, রোহিঙ্গা বিষয়ে জাতিসংঘে চীন ও রাশিয়া বাংলাদেশের বিপক্ষে ভোট দিয়েছে। অথচ বাংলাদেশ এই দুই দেশকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল দিতে চেয়েছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com