,

আন্দোলনের প্রয়োজন নেই, শিগগিরই নবম ওয়েজ বোর্ড

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সাংবাদিকদের আন্দোলনের প্রয়োজন নেই, শিগগিরই নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন হবে। রোববার দুপুরে সচিবালয়ে শোকের দিবস স্মরণে বঙ্গবন্ধুর জীবনের ওপর আলোকচিত্র প্রদর্শনী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তথ্যমন্ত্রী। তথ্য অধিদপ্তরের সামনে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে ইনু বলেন, নবম ওয়েজ বোর্ডের দাবিতে সাংবাদিকদের আন্দোলনের প্রয়োজন নেই। ওয়েজ বোর্ড শিগগিরই বাস্তবায়ন হবে।

মন্ত্রী আরো বলেন, ওয়েজ বোর্ড বাস্তবায়নের প্রায় ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি যে কাজ রয়েছে, তা-ও সম্পন্ন হয়ে যাবে। এ সময় বৈঠকে মালিকপক্ষের প্রতিনিধি পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেন তিনি। এর আগে গত ৯ আগস্ট একই কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানান, মালিকপক্ষের প্রতিনিধি না থাকার কারণে সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড ঘোষণা করা যাচ্ছে না। তবে ওয়েজ বোর্ড বাস্তবায়নের পথে তথ্য মন্ত্রণালয়ের শতকরা ৮০ ভাগ কাজ এগিয়ে গেছে বলে জানান তিনি।

তবে গত ৮ আগস্ট অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত নবম ওয়েজ বোর্ডের বিষয়ে বিরূপ মন্তব্য করে সমালোচিত হন। তিনি বলেন, সরকারি কর্মচারীদের চেয়ে সাংবাদিকদের বেতন বেশি। এই যুক্তিতে সাংবাদিকদের জন্য নতুন ওয়েজ বোর্ডের প্রয়োজন নেই। এ ছাড়া সাংবাদিকদের ওয়েজ বোর্ডের দাবি টোটালি রাবিশ, বোগাস বলে মন্তব্য করেন তিনি।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com