,

আগামী বছর মার্চের মধ্যেই নিষিদ্ধ হবে রাজনৈতিক দল জামায়াত : মাহবুব-উল আলম হানিফ

যুদ্ধাপরাধের দায়ে রাজনৈতিক দল হিসেবে জামায়াত আগামী বছরের মার্চের মধ্যেই নিষিদ্ধ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। এ-সংক্রান্ত আইনি প্রক্রিয়া শুরু করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। আজ বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা হানিফ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, জামায়াতকে নিষিদ্ধ করার জন্য আইনি প্রক্রিয়া ইতিমধ্যে শুরু করা হয়েছে। আপনারাও (সাংবাদিক) জেনে থাকবেন, ইতিমধ্যে আইনমন্ত্রীও আগামী মার্চ মাসের মধ্যে জামায়াতকে যুদ্ধাপরাধী দল হিসেবে রাজনৈতিকভাবে নিষিদ্ধ করার জন্য আইনি প্রক্রিয়া শুরুর কথা বলেছেন। আমরাও আশা করছি, আগামী মার্চ মাসের মধ্যে জামায়াতকে যুদ্ধাপরাধী দল হিসেবে নিষিদ্ধ করার আইনি প্রক্রিয়া সম্পন্ন হবে।

তিনি বলেন, এ দেশের জনগণ চায় যুদ্ধাপরাধীর দল হিসেবে জামায়াত নিষিদ্ধ হোক। জনগণ যেটা চায় সেটা হবে। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, কার্যনির্বাহী সদস্য এ কে এম এনামুল হক শামীম, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com