,

জিয়ার কবরে লাশ নেই, ছিল কলাগাছ : আ ক ম মোজাম্মেল হক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে জিয়াউর রহমানের মরদেহ নেই। সেখানে আছে অন্য কিছু। কারণ জিয়াকে হত্যা করার পর তাকে কবর দেয়া হয়নি। মঙ্গলবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ আয়োজিত ‘বঙ্গবন্ধু’র ৪১তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন,’আমি চ্যালেঞ্জ করে বলতে পারি ওই কবরে জিয়ার কোন লাশ নেই। সেদিন যখন তাকে (জিয়াকে) তথাকথিত দাফন করা হয়ে ছিল সেই কফিনে পশু পাখি বা কলা গাছের অস্তিত্ব ছিল। তিনি বলেন,  বিভিন্ন সূত্রে শুনেছি জিয়াউর রহমানকে যারা হত্যা করেছে  তাদের অনেক ক্ষোভ ও রাগ ছিলো। এই রাগ ও ক্ষোভের কারণে তারা তার লাশটির চিহ্নও রাখেনি।

তিনি আরও বলেন,’ কেউ যদি প্রমাণ করতে পারেন ওই কবরে জিয়ার অস্তিত্ব আছে তাহলে আমি জাতির কাছে ক্ষমা চাইবো। টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- সাবেক বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ, মুক্তিযুদ্ধকালীন সাব সেক্টর কমান্ডার মাহবুব উদ্দিন আহমদ বীর বিক্রম,আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমু্খ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com