,

যুক্তরাষ্ট্র সফরের গুঞ্জন খালেদার

লন্ডনে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবার যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তবে লন্ডন, আমেরিকা ও ঢাকাস্থ বিএনপির দায়িত্বশীল নেতারা জানিয়েছেন তারা এ বিষয়ে কিছুই জানেন না।

জানা গেছে, নিউইয়র্ক স্টেট গভর্নর এনড্রিও কোমোর আমন্ত্রণে তার অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদ জিয়া যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। সফরে বেগম জিয়া বাংলাদেশের চলমান রাজনৈতিক অচলাবস্থা নিরসনে এবং সঙ্কট উত্তরণে আলোচনা ছাড়াও তার পায়ের ব্যথার উন্নত চিকিৎসাও করাবেন। তবে সফরের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি।

সম্প্রতি লন্ডনে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ও স্বার্থ সংশ্লিষ্ট এক উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠককালে এ বিশেষ আমন্ত্রণ জানানো হয়।

বিশ্বস্ত সূত্রে আরো জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লন্ডন সফরের সময় তার একটি প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তবে গোপন বৈঠকের বিষয়টি এখনো কারও পক্ষ থেকে প্রকাশ করা হয়নি।

বিএনপি চেয়ারপারসনের আস্থাভাজন হিসেবে পরিচিত দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো কিছুই জানেন না বলে জানিয়েছেন। এমনকি মোদির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের বিষয়েও তিনি কিছু জানেন না বলে এই প্রতিবেদককে জানান।

খালেদা জিয়ার যুক্তরাষ্ট্র সফরের বিষয়ে কিছুই জানেন না বলে জানান দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

তবে নাম প্রকাশ না করা শর্তে লন্ডনে অবস্থানরত বিএনপির এক নেতা জাগো নিউজকে বলেন, ‘ম্যাডামের যুক্তরাষ্ট্র সফরে যাওয়া নিয়ে দলের আলাপ আলোচনা হচ্ছে। তবে বিষয়টি নিয়ে গোপনীয়তা রক্ষা করায় সুনির্দিষ্টভাবে কিছুই বলা সম্ভব নয়।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com