,

জাপান-বাংলাদেশ মানবাধিকার সংস্থার উদ্যোগে জঙ্গি-সন্ত্রাস ও মাদক প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত

ইয়াসিন মাহমুদ আরাফাত # শুক্রবার বিকালে রাজধানীর দক্ষিণখান চাঁদ নগর এলাকায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশব্যাপি জঙ্গিবাদ চলমান সন্ত্রাস ও মাদক প্রতিরোধে শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি আয়োজন করেছে জাপান-বাংলাদেশ মানবাধিকার সংস্থা। সভাপতিত্ব করেন, মানবাধিকার সংস্থার মহাসচিব, আমিনুল ইসলাম হান্নান সাহেব। প্রধান অতিথি হিসেবে ছিলেন সিআইডির ডেপুটি এডিশনাল ডিআইজি, এস এম কামাল হোসেন, বিশেষ অতিথি, জাইকার নির্বাহী প্রধান ও জাপান ক্লাব লিঃ এর প্রেসিডেন্ট, মি.সাতা হিদেআকি।

সাংবাদিক জসিম চৌধুরী হায়দারের চমৎকার উপস্থাপনায় বক্তব্য রাখেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, ডা: মোখলেস উজ-জামান হিরু, খিলক্ষেত থানা আওয়ামীলীগের সভাপতি, কেরামত আলী দেওয়ান, আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ কমিটির সহ-সম্পাদক, মেজর (অবঃ) খন্দকার এ হাফিজ, সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর একান্ত এপিএস, জামান হোসেন মিয়া, বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ মহানগর উত্তর সভাপতি, জাহাঙ্গীর আলম, আওয়ামীলীগ নেতা, আক্তার হোসেন প্রমুখ।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদ নগর কমিটির সভাপতি ও সেক্রেটারি, মসজিদ কমিটির সভাপতি ও সেক্রেটারি সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা। মানবাধিকার সংস্থার সকল ইউনিটের নের্তৃবৃন্দ ও এলাকার সর্বস্তরের জনগণ প্রোগ্রামে উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, জঙ্গিবাদ কোন জাতীয় সমস্যা নয়, তা আন্তর্জাতিক সমস্যায় রূপ নিয়েছে। তৃনমূল থেকেই সন্ত্রাস জঙ্গিবাদ মোকাবিলা করতে হবে। তরুণ প্রজন্মকে মাদকের ভয়াবহ গ্রাস থেকে রক্ষা করতে হবে। সে জন্য প্রয়োজন ঘরে ঘরে সচেতনতা, তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তাহলেই দেশের মধ্যে সম্ভব হবে সুন্দর পরিবেশ তৈরি করা।

বক্তারা আরো বলেন, মানবাধিকার সংগঠনের এই উদ্দ্যোগ দেখে সত্যিই আনন্দিত হলাম, দেশের প্রতিটি জায়গায় এই প্রচেষ্টা অব্যহত থাকুক। যদি পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজ থেকে সচেতন প্রতিরোমূলক ব্যবস্থা না নেওয়া হয় তাহলেই কখনই অন্যায় দূর হবেনা। তাই আজ থেকেই সচেতন হতে হবে, অন্যায়ের প্রতিবাদ করতে হবে। এই সমাজ আলোকিত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য, আমরা চাইলেই দেশ সুন্দর হবে। কোন সন্তান বিপদগামী হলো কিনা তা দেখার দায়িত্ব আমাদের। জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস প্রতিরোধে সবাই এক হয়ে কাজ করার দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com