Airin Sultana-Nobobarta

মুক্তির অপেক্ষায় আইরিনের ৩ ছবি

মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করা আইরিন হুট করেই ঢুকে পড়েন রূপালী পর্দার জগতে।  চলতি বছরে মুক্তির অপেক্ষায় রয়েছে আইরিনের তিনটি ছবি। যেগুলোর প্রতিটিই সেন্সর থেকে ছাড়পত্র পেয়েছে, কিন্তু কোনোটারই মুক্তির তারিখ ঘোষণা করা হয়নি। ছবিগুলো হচ্ছে ‘গন্তব্য’, ‘ভোলা’ ও ‘টার্গেট’।

‘গন্তব্য’ ছবিটি পরিচালনা করেছেন অরণ্য পলাশ। এই ছবিতে আইরিনের নায়ক বাংলা ও কলকাতার ছবির জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ। ছয় বন্ধু মিলে একটি ছবি নির্মাণ এবং সেই ছবিটি সারা দেশে প্রদর্শন করানোর ঘটনা নিয়ে গড়ে উঠেছে ‘গন্তব্য’ ছবির কাহিনি। এর বিভিন্ন চরিত্রে আরো রয়েছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, আমান রেজা, মাসুম আজিজ, আফফান মিতুলসহ অনেকে। ছবিটি প্রযোজনা করেছে সুইট চিলি ফিল্মস।‘ভোলা’ ছবিতে আইরিন জুটি বেঁধেছেন বাপ্পী চৌধুরীর সঙ্গে। এটি পরিচালনা করেছেন আহমেদ সোহেল। পরিচালকের ছোটবেলায় দেখা রাজধানী ঢাকার কিছু ঘটনা নিয়ে এই ছবিটি নির্মাণ করেছেন তিনি। ১৯৩৫ সালের দিকে গুলশান-বনানী এলাকার নাম ছিল ‘ভোলা’। এক সময় সেখানে উন্নয়ন শুরু হয়, জমিতে বালু ফেলে জমির মালিকের সঙ্গে আলাপ করা হয়। পরে আসল মালিকরা নামমাত্র মূল্যে জমি বিক্রি করতে বাধ্য হন। এমন কিছু ঘটনাই ছবির মূল কাহিনি।অন্যদিকে, ‘টার্গেট’ ছবিতে আইরিনের নায়ক ছোট পর্দার অভিনেতা আনিসুর রহমান মিলন। ছবিটি পরিচালনা করেছেন সাইফ চন্দন। চিত্রনাট্য লিখেছেন অয়ন চৌধুরী। তারুণ্যনির্ভর এ ছবির গল্প নানা চমকে ভরপুর। মিলন-আইরিনের পাশাপাশি ‘টার্গেট’ ছবিতে রয়েছে একটি নতুন জুটিও। তানভীর ও সানজিদা তন্ময়। এই সানজিদা তন্ময়কে ‘বাপজানের বায়োস্কোপ’ ছবিতে শহীদুজ্জামান সেলিমের স্ত্রীর চরিত্রে দেখা গিয়েছিল।

ফিরে আসি আইরিন প্রসঙ্গে। ২০০৮ সালে প্যান্টেনা ইউ গট দ্য লুক প্রতিযোগিতায় ‘সেরা হাসি’ পুরস্কার জিতে কর্মজীবন শুরু করেন আইরিন। দেশ-বিদেশে বহু র‍্যাম্প মডেলিংয়ে অংশগ্রহণ করেছেন তিনি। তার চলচ্চিত্রে অভিষেক হয় ২০১৩ সালে। সে বছর দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘ভালোবাসা জিন্দাবাদ’ ছবিতে আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেন তিনি।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com