বলিউডে বছর সেরা তিন খান, শীর্ষে শাহরুখ

ইন্টারনেট মুভি ডাটাবেজ (আইএমডিবি) ওয়েবসাইটটি সম্প্রতি প্রকাশ করেছে চলতি বছরের সেরা অভিনেতাদের তালিকা। এরইমধ্যে সে তালিকা চমক সৃষ্টি করেছে বলিউড বোদ্ধা ও সিনেমার দর্শকদের মাঝে। কারণ বছর জুড়ে বলার মতো সাফল্য না থাকলেও অনেক তারকাই জায়গা পেয়েছেন তালিকাটিতে। আর সেখানে সেরা তিনে রয়েছেন তিন খান। যেখানে প্রথম শাহরুখ খান, দ্বিতীয় আমির খান ও তৃতীয় স্থানে আছেন সালমান খান।

তালিকাটির দশম স্থানে রয়েছেন বলিউড সুন্দরী ক্যাটরিনা কাইফ। চলতি বছর মুক্তি পাওয়া ‘বার বার দেখো’ ছবিটির জন্য দশম স্থান দেয়া হয়েছে তাকে। যদিও তেমন কোনো সাড়া জাগাতে পারেনি ছবিটি। তালিকার নবম স্থানে রয়েছে বলিউডে গড অব গ্রিক খ্যাত তারকা হৃত্বিক রোশন। চলতি বছরে তার ‘কাবিল’ ছবিটি জমজমাট ব্যবসা করলেও তালিকায় তার অবস্থান রয়েছে নবম স্থান। তাই এ তালিকা নিয়ে বেশ হতাশা প্রকাশ করেছেন হৃত্বিক ভক্তরা।

এ বছরে ‘বাহুবলী ২’ দুর্দান্ত ব্যবসা করা স্বত্বেও ছবিটির নায়িকা আনুশকা শেঠি রয়েছেন তালিকার অষ্টম স্থানে। সপ্তম স্থানে রয়েছেন অানুশকা শর্মা। ঝুলিতে রয়েছে ‘ফিল্লাউরি’ এবং ‘জব হ্যারি মেট সেজল’। যদিও দু’টি ছবিই খুব একটা ব্যবসা করতে পারেনি। তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন ‘বাহুবলী’র অভিনেতা প্রভাস। দক্ষিণের এই সুপারস্টার অক্ষয়-হৃতিকদের পেছনে ফেলে এই স্থানে এসেছেন। পঞ্চম স্থানে রয়েছেন ইরফান খান। তার ঝুলিতে রয়েছে তিনটি ছবি। ‘হিন্দি মিডিয়াম’, ‘ডুব’ এবং ‘করিব করিব সিঙ্গল’।

‘বাহুবলী’তে একটি গৌণ ভূমিকায় অভিনয় করেও তালিকায় চুতুর্থ স্থানে উঠে এসেছেন দক্ষিণের নায়িকা তামান্না ভাটিয়া। এর পরই রয়েছেন বলিউডের ‘ভাইজান’। তার ‘টিউবলাইট’ এ বছর ব্যবসা খুব একটা ভাল না দিলেও, জনপ্রিয়তার নিরিখে তিনি তৃতীয়। সালমান খানের ‘টাইগার জিন্দা হ্যায়’ মুক্তি পাবে এই ডিসেম্বরেই। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আমির খান। ‘দঙ্গল’ এবং ‘সিক্রেট সুপারস্টার’ দিয়ে বক্স অফিস মাত করেছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। বরাবরের মতো শীর্ষস্থানে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। যদিও চলতি বছরে বলিউড বাদশার নামের সাথে তার বক্স অফিসের হিসাব বেমানান।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com