,

ব্রিটেনে সম্মানিত সালমান খান

বলিউডের জনপ্রিয় অভিনেতা সালমান খানের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা চলছে। কেউ কেউ তাকে ‘ব্যাড বয়’ আখ্যা দিয়েছেন। তবুও তার প্রতি ভক্তদের ভালোবাসা এতটুকু কমেনি। নতুন মুখদের চলচ্চিত্র জগতে সুযোগ করে দেওয়া থেকে নিজের ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়লে প্রযোজককে অর্থ ফিরিয়ে দেওয়া, সবকিছুর জন্যই শিরোনামে উঠে আসেন এ ‘ম্যান উইথ অ্যা বিগ হার্ট’।

তিনি বলিউড সুপারস্টারের তকমা ছাপিয়েও স্বেচ্ছাসেবী হিসেবে সাড়া বিশ্বে পরিচিতি পেয়েছেন এই হিউম্যান বিইং। এবার ব্রিটেন তার হাতে তুলে দিল গ্লোবাল ডাইভারসিটি অ্যাওয়ার্ড। শুক্রবার ব্রিটেনের হাউস অফ কমনসে এই সম্মানে ভূষিত করা হয়েছে সালমানকে। সমাজসেবামূলক কাজের জন্যই এবার স্বীকৃতি পেলেন তিনি। ব্রিটিশ সংসদের এশিয়ান সাংসদ কেথ ভ্যাজের হাত থেকে এই পুরস্কার নেন সালমান।

এ নায়কের প্রশংসা করে ভ্যাজ জানান, পুরো বিশ্বে বৈচিত্র্য আনতে যাদের বড় ভূমিকা থাকে, তাদেরকেই গ্লোবাল ডাইভারসিটি পুরস্কারে সম্মানিত করা হয়। যে তালিকায় রয়েছেন বলিউড অভিনেতাও। ভারতীয় এবং বিশ্ব চলচ্চিত্র জগতের কাছে শুধুমাত্র একজন বড়মাপের তারকা হিসেবেই তার পরিচিতি আছে, এমনটা না। সাধারণ মানুষের জন্যও নানা সমাজসেবামূলক কাজ করেছেন তিনি। আর তাই এবার এই পুরস্কারের জন্য তার নামই বেছে নেওয়া হয়েছে।

বিশ্ব জুড়ে বিইং হিউম্যান এখন নামকরা ব্র্যান্ডে পরিণত হয়েছে। যে ব্র্যান্ডের বিভিন্ন পণ্য বিক্রির সব অর্থ সালমান তুলে দেন তার এনজিওকে। স্বীকৃতি পেয়ে উচ্ছ্বসিত সালমান বলেন, এমন সম্মান দেওয়ার জন্য অনেক ধন্যবাদ। বাবা হয়তো বিশ্বাসই করবেন না আমি এই পুরস্কার পেয়েছি। দারুণ লাগছে।

সংবাদ প্রতিদিন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com