,

অস্কারের জন্য বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান

বিশ্বের মর্যাদাপূর্ণ চলচ্চিত্র আসর একাডেমি অ্যাওয়ার্ড(অস্কার) এর বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান করা হয়েছে। ৯০তম অস্কারে অংশ নেওয়ার জন্য উদ্যোগটি নিয়েছে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ। চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে ইতোমধ্যে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির মাধ্যমে চূড়ান্ত করা হবে অস্কারের জন্য বাংলাদেশের চলচ্চিত্র।

গত ১ অক্টোবর ২০১৬ সালের পর মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে সাতদিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যেকোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের ঢাকার ৫২/১ নম্বর নিউ ইস্কাটনে অবস্থিত হাসান হোল্ডিংয়ের ৯ম তলা থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ্রহ করতে হবে। আগামী ২০ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে চলচ্চিত্র জমা দিতে হবে।

২০১৮ সালের ৪ মার্চ একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের আয়োজনে অনুষ্ঠিত হবে ৯০তম অস্কার অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে এই পুরস্কার। অস্কার মূলত একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস এর একটি বার্ষিক পুরস্কার এবং বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ চলচ্চিত্র আসর। এই আসরে পৃথিবীর বিখ্যাত সব চলচ্চিত্র এবং সিনেমা ব্যক্তিত্বরা অংশ নেন। একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে চলচ্চিত্র সংশ্লিষ্টদের কাজের সম্মাননা প্রদান করা হয়।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com