প্রতিবাদী নারী রুনা খান - Nobobarta.com

প্রতিবাদী নারী রুনা খান

পরনে লাল শাড়ি। গলায় সোনার হার। কপালে লাল টিপ। কিন্তু মুখে ছোপ ছোপ রক্ত। হাতে রামদা! চোখে তার ক্ষোভ আর প্রতিবাদের বহ্নিশিখা। বলছি, অভিনেত্রী রুনা খানের কথা। এমন বেশে তাকে দেখা যাবে ‘জলছবি’ শিরোনামের নাটকের দৃশ্যে।

অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় নির্মিত হয়েছে নাটকটি। নাটকের গল্প প্রসঙ্গে নির্মাতা জানান, পরিবারহীন জরী নামের মেয়েটি আশ্রয় নেয় তার দূরসম্পর্কের মামার বাড়িতে। মামা বয়সে বৃদ্ধ হলেও নিজেকে তরুণ মনে করে। একসময়  ভাগ্নিকে উক্ত্যক্ত করতে থাকে সে। বিষয়টি পরিবারের সবাই জেনে যাওয়ায় এক লোকের সঙ্গে বিয়ে দেয় জরীকে। শ্বশুরবাড়ি নিয়ে যাওয়ার নাম করে জরীকে বিক্রি করে দেয় তার স্বামী। সময়ের সঙ্গে হাতবদল হতে হতে সে তার বিপদ বুঝতে পারে। তারপর হয়ে ওঠে প্রতিবাদী নারী। এই জরী চরিত্রটি রূপায়ণ করেছেন রুনা খান।

নাটক প্রসঙ্গে রুনা বলেন, ‘প্রত্যেকটি নারীর স্বপ্ন থাকে স্বামী-সংসারের। কিন্তু বিয়ের পর সেই স্বামী যখন স্ত্রীকে বিক্রি করে দেয়, তখন মেয়েটি বিপদে পড়ে যায়। আমাদের সমাজে অনেক মেয়েই এমন বিপদের শিকার হচ্ছে। এমন গল্পই দেখা যাবে নাটকটিতে।’ রুনা ছাড়াও এতে আরো অভিনয় করেছেন আবুল হায়াত, ফারুক আহমেদ, টুটুল চৌধুরী প্রমুখ। সম্প্রতি পুবাইল ও মাওয়া ঘাটে নাটকটির দৃশ্যধারণের কাজ সম্পন্ন হয়েছে। ঈদুল আজহায় যেকোনো বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে নাটকটি।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com